শীর্ষে টেলর সুইফটের ‘রেড’

যুক্তরাজ্যের টপ চার্টে গতকাল শুক্রবার শীর্ষে উঠেছে টেলর সুইফটের ‘রেড’ (টেলরস ভার্সন)। যুক্তরাজ্যের টপ চার্টে অষ্টমবারের মতো শীর্ষে উঠল সুইফটের অ্যালবাম। ‘রেড’ টেলর সুইফটের চতুর্থ অ্যালবাম।পুরোনো অ্যালবামগুলো এখন নতুন করে তৈরি করছেন টেলর সুইফট। তারই সূত্র ধরে ২০১২ সালের অ্যালবামটিও নতুন করে তৈরি করলেন। ২০১২ সালেও ‘রেড’ যুক্তরাজ্যের টপ চার্টে শীর্ষে ছিল। ২০২১ সালেই পুরোনো আরেকটি রেকর্ড নতুন করে ছেড়েছেন, নাম ‘ফিয়ারলেস’। এগুলোকে বলা হচ্ছে ‘টেলরস ভার্সন’ অ্যালবাম। এই টেলরস ভার্সনের দ্বিতীয় অ্যালবাম ‘রেড’।

নিজের অ্যালবামগুলোর স্বত্ব নেওয়ার জন্য তাঁর পুরোনো ছয়টি অ্যালবাম পুনরায় তৈরি করার পরিকল্পনা করেন টেলর সুইফট। ‘রেড’ তারই অংশ হিসেবে মুক্তি পেয়েছে। তাঁর অ্যালবামগুলোর মাস্টার রেকর্ড মিউজিক মোগল স্কুটার ব্রন অধিগ্রহণ করেন। সেগুলো একটি ইনভেস্টমেন্ট তহবিলে বিক্রি করার পর টেলর এই সিদ্ধান্ত নিয়েছিলেন। টেলর সুইফট আশা করেন, তাঁর ভক্তরা মূল অ্যালবামগুলো বাদ দিয়ে এই নতুন ভার্সন স্ট্রিমিং সার্ভিস, ডাউনলোড স্টোর থেকে শুনবেন ও কিনবেন।রেড’–এর টেলর ভার্সনে আছে তাঁর জনপ্রিয় গান ‘উই আর নেভার এভার গেটিং ব্যাক টুগেদার’ ও ‘আই নিউ ইউ ওয়্যার ট্রাবল’। এ ছাড়া মূল অ্যালবামে ছিল না, এমন গানও বোনাস হিসেবে রেখেছেন টেলর।


৩১ বছর বয়সী এই সংগীতশিল্পী আরেক শিল্পী কাইলি মিনোগের রেকর্ডে ভাগ বসিয়েছেন। এখন দুজনেরই আটটি করে অ্যালবাম যুক্তরাজ্যের টপ চার্ট শীর্ষে উঠেছে। তবে ম্যাডোনা একমাত্র শিল্পী, যাঁর টপ চার্টে এর বেশি অ্যালবাম আছে। তাঁর ১২টি অ্যালবাম শীর্ষে উঠেছিল।

Leave a Comment