লঙ্কানদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের হাতছানি

সিরিজ জয়ের লক্ষ্য নিয়ে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি হবে বাংলাদেশ। ম্যাচটি মিরপুর শের-ই-বাংলা জাতীয় স্টেডিয়ামে দুপুর ১ টায় শুরু হবে। এই ম্যাচটি জেতা একটি ম্যাচ হাতে রেখে বাংলাদেশের পক্ষে ২-০ সিরিজ নিশ্চিত করবে। আর যদি তা হয় তবে টাইগাররা লঙ্কানদের বিপক্ষে প্রথম সিরিজ জয়ের স্বাদ পাবে।

 

প্রথম ম্যাচে স্বাগতিকরা ওয়ানিন্দু হাসরঙ্গার ঝড় থামিয়ে দিয়েছিল যা দর্শকদের পক্ষে বিপজ্জনক হয়ে পড়েছিল এবং ৩৩ রানের জয় নিশ্চিত করেছিল। তিন প্রবীণ ক্রিকেটার তামিম ইকবাল, মুশফিকুর রহিম এবং মাহমুদউল্লাহ রিয়াদ ব্যাট হাতে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন। বল নিয়ে উজ্জ্বল ছিলেন মেহেদী হাসান মিরাজ ও মোস্তাফিজুর রহমান। যা ম্যাচে ফাঁক তৈরি করে। বাংলাদেশও 256 রানের মূলধন দিয়ে জিতেছে।

 

তবে ব্যর্থ হয়েছেন লিটন দাস ও মোহাম্মদ মিঠুন। দ্বিতীয় ম্যাচে সুযোগ পেলে প্রত্যেকে তাদের ব্যাটে নজর রাখবে।

 

অতীতের ফলাফলের বিচারে শ্রীলঙ্কা দুই দলের চেয়ে এগিয়ে। দুই দলের মধ্যে 49 টি ওয়ানডে ম্যাচের মধ্যে 39 টি জিতেছে দ্বীপ দেশটি। বাংলাদেশ রবিবারসহ মোট আটটি ম্যাচ জিতেছে। দুটি ম্যাচে ফলাফল নেই।

 

এবং সিরিজটি বিবেচনা করে, এটি শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের নবম দ্বিপক্ষীয় সিরিজ। 2013 এবং 2016 সালে দুটি সিরিজ ড্র ​​হয়েছিল, বাকিগুলি লঙ্কানরা জিতেছিল। এবার অবশ্য অপূর্ণতা দূর করার সুযোগ বাংলাদেশের সামনে।

তবে আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী ম্যাচের দিন বৃষ্টি হওয়ার ঝুঁকি রয়েছে। ঘূর্ণিঝড় ইয়াস পরবর্তী কয়েক দিন অবিরত বৃষ্টি হতে পারে। স্বভাবতই এই আশঙ্কা রয়েছে যে এটি বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজকে বিঘ্নিত করবে কি না।

 

শুক্রবার দুই দলের তৃতীয় ও শেষ ওয়ানডে অনুষ্ঠিত হবে।

Leave a Comment