রোহিঙ্গা শিবিরের পাশের পাহাড় থেকে অপহৃত ৩ ছাত্র উদ্ধার

কক্সবাজারের টেকনাফে একটি রোহিঙ্গা শিবিরের পাশের পাহাড়ে অভিযান চালিয়ে অপহৃত চার স্কুলছাত্রের তিনজনকে উদ্ধার করা হয়েছে। এদের মধ্যে একজনকে উদ্ধার করেছে র‍্যাব। আর দুজনকে উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)।
১৬ এপিবিএনের অধিনায়ক পুলিশ সুপার মো. তারিকুল ইসলাম তারিক এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ শুক্রবার সন্ধ্যার দিকে টেকনাফের লেদা রোহিঙ্গা শিবিরের পাশের পাহাড়ে অভিযান চালিয়ে ওই স্কুলছাত্রদের উদ্ধার করা হয়। বাকি একজনকে উদ্ধারের চেষ্টা চলছে।

সেন্ট মার্টিন দ্বীপ বেড়াতে নিয়ে যাওয়ার কথা বলে দুই রোহিঙ্গা গত মঙ্গলবার সকালে চার স্কুলছাত্রকে সন্ত্রাসী চক্রের হাতে তুলে দিয়েছিলেন বলে অপহৃতদের স্বজনরা জানিয়েছেন। অপহরণের শিকার শিক্ষার্থীরা হলো রামু উপজেলার খুনিয়াপালং ইউনিয়নের প্যাঁচারদ্বীপের মংলা পাড়ার আবদুস সালামের ছেলে জাহেদুল ইসলাম (১৬), আবদুর রহিমের ছেলে মোহাম্মদ কায়সার (১৪), ফরিদ আলমের ছেলে মিজানুর রহমান নয়ন (১৪) এবং মো. আলমের ছেলে মিজানুর রহমান (১৪)।এদের মধ্যে জাহেদুল ইসলাম, মোহাম্মদ কায়সার ও মিজানুর রহমান নয়নকে উদ্ধার করা হয়েছে বলে পুলিশ কর্মকর্তা তারেকুল ইসলাম জানিয়েছেন।তিন ছাত্রকে উদ্ধারের আগে এই অপহরণে জড়িত অভিযোগে টেকনাফের মুচনী ক্যাম্পের এইচ-৪ ব্লকের বাসিন্দা নুর সালাম (৫৫), তাঁর মেয়ে রনজন বিবি (১৭) এবং আবদুল কাদেরের ছেলে সাদ্দাম মিয়াকে (৪০) আটক করেন এপিবিএন সদস্যরা।

Leave a Comment