যথার্থ স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা হবে

২০২১ সালের এসএসসি পরীক্ষা হবে এবং তা যথাযথভাবে । অটোপাশ নয়,  পরীক্ষা দিয়ে তবেই যোগ্যতা অনুযায়ী পাশ ফেল করবে শিক্ষার্থীরা। করোনা মহামারীতে গত বছরের বোর্ড পরীক্ষা এইসএসসি, জেএসসি,  পিএসসি হয়নি। তবে এবছর পরীক্ষা হবে।  এরকমই জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। 

 দেশে চলমান করোনা পরিস্থিতিতে বিবেচনায় সব কেন্দ্রে স্বাস্থ্যবিধি মেনে ২০২১ সালের এসএসসি পরীক্ষা নেওয়া হবে বলে জানিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড। আজ সোমবার বোর্ড থেকে এসএসসি পরীক্ষার নতুন কেন্দ্র স্থাপন ও কেন্দ্র পরিবর্তনের আবেদন আহ্বান করে জারি করা বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২০২১ সালের এসএসসি পরীক্ষার জন্য নতুন কেন্দ্র স্থাপন এবং কেন্দ্র পরিবর্তনের জন্য প্রয়োজনীয় কাগজপত্রসহ আগামী ৩০ জুনের মধ্যে বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর আবেদন করতে হবে। এ আবেদন প্রতিষ্ঠানের নিজস্ব প্যাডে করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, নতুন কেন্দ্রের জন্য আবেদন বাবদ ৩ হাজার টাকা (অফেরতযোগ্য) এবং কেন্দ্র পরিবর্তনের ক্ষেত্রে ১ হাজার টাকা (অফেরতযোগ্য) ফি সোনালী ব্যাংকের মাধ্যমে জমা দিতে হবে। ফি জমা দেওয়ার স্লিপ আদেনপত্রের সঙ্গে জমা দিতে হবে।

এদিকে শিক্ষামন্ত্রী  এসএসসি পরীক্ষার সিলেবাস ছোট করে দিয়েছেন এবং বলেছেন যে, পরিস্থিতি স্বাভাবিক হলে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পর ৮৪ দিন ক্লাস করিয়ে পরীক্ষা নেওয়া হবে।

Leave a Comment