দেশের নির্বাচন ব্যবস্থা নয়, ভেঙে পড়েছে বিএনপি

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির কারও ভোট কারচুপির রেকর্ড ভাঙতে পারবে না।

সোমবার এখানে তার সরকারী বাসভবনে সমসাময়িক বিষয় নিয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

“দেশের নির্বাচন ব্যবস্থা পুরোপুরি ধসে গেছে,” বলেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আসলে সমস্ত নির্বাচন হেরে বিএনপি এখন নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ হারাচ্ছে।

তিনি বলেন, নির্বাচন কমিশন একটি সাংবিধানিক সংস্থা এবং এটি এখন একটি স্বতন্ত্র, কর্তৃত্বমূলক ভূমিকা পালন করছে। বিএনপি নির্বাচন কমিশন এবং নির্বাচন ব্যবস্থা সম্পর্কে প্রশ্নোত্তর আসবে। জনগণ বিএনপি থেকে মুখ ফিরিয়েছে কারণ তারা এটা বুঝতে পেরেছে।

বিএনপির কারচুপির অতীত ইতিহাস কেউ ভাঙতে সক্ষম হবে না এমন মন্তব্য করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, তারা এখন নির্বাচন ব্যবস্থা নিয়ে প্রশ্ন তুলছে।

পাসপোর্ট ও বৈদেশিক সম্পর্ক নিয়ে বিএনপির মহাসচিবের অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, কেন তিনি এই ধরনের অভিযোগ করছেন তা স্পষ্ট নয়। অনেকের ধারণা, মির্জা ফখরুলের এই মন্তব্যের পিছনে কিছু বিদ্বেষ থাকতে পারে।

সেতুমন্ত্রী বলেন, পাসপোর্ট একটি ভ্রমণের দলিল এবং একটি পরিচয়, অন্য কিছু নয়। এটি কোনও বিদেশ নীতি বা ভূ-রাজনৈতিক বই নয় বিশ্ব রাজনীতির সাথে পাসপোর্টের কোনও যোগসূত্র নেই। ই-পাসপোর্টগুলি এখন বিশ্বব্যাপী জনপ্রিয়।

Leave a Comment