জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী

জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী উপলক্ষে প্রকাশিত বিশেষ বইয়ের মোড়ক উন্মোচন করেছেন সংসদ নেতা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। অধিবেশন শুরুর পর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী একাদশ জাতীয় সংসদের ২২তম অধিবেশনের প্রথম কার্যদিবসের বিশেষ অধিবেশনে বাংলাদেশ জাতীয় সংসদের সুবর্ণ জয়ন্তী উপলক্ষে শোক প্রস্তাব উত্থাপন করেন।

জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী

জাতীয় সংসদের সুবর্ণজয়ন্তী শোক প্রস্তাব গৃহীত হয়েছে- প্রথম জাতীয় সংসদের যশোর-২ আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক মুক্তিযোদ্ধা নূরে আলম সিদ্দিকী, ময়মনসিংহ-৭ আসনের সাবেক সংসদ সদস্য ড. নবম জাতীয় সংসদ সদস্য রেজা আলী, সাবেক তথ্য ও সাবেক যোগাযোগমন্ত্রী ব্যারিস্টার নাজমুল হুদা। , সাবেক তথ্যমন্ত্রী এবং সাবেক বস্ত্র ও পাট মন্ত্রী হাবিব উল্লাহ খান, অষ্টম জাতীয় সংসদে বরগুনা-১ আসনের সাবেক সংসদ সদস্য ড. ষষ্ঠ, সপ্তম ও অষ্টম জাতীয় সংসদের নওগাঁ-৪ আসনের সাবেক সংসদ সদস্য দেলোয়ার হোসেন, অষ্টম জাতীয় সংসদের নাটোর-৪ আসনের সাবেক সংসদ সদস্য সামছুল আলম প্রামাণিক। মোজাম্মেল হক, পঞ্চম জাতীয় সংসদের ময়মনসিংহ-৯ আসনের সাবেক সংসদ সদস্য আনোয়ারুল হোসেন খান চৌধুরী এবং তৃতীয় ও চতুর্থ জাতীয় সংসদের ময়মনসিংহ-১০ আসনের সাবেক সংসদ সদস্য এনামুল হক।

এ ছাড়া জাতীয় সংসদ সচিবালয়ের কার্যনির্বাহী পরিচালক মো. সিদ্দিকুর রহমানের মৃত্যুতে মহান জাতীয় পরিষদ গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছে।

মাদারীপুর সদর উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলী আহমেদ খান, লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা মো: আবু তাহের, ফটোসাংবাদিক জালালউদ্দিন হায়দার, মহান মুক্তিযুদ্ধের সময়কার আলোকচিত্রী ও জাতীয় প্রেসক্লাবের স্থায়ী সদস্য শামীম খান প্রমুখ। সিকদার, একুশে পদকপ্রাপ্ত ভাস্কর ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষক এবং র‌্যাংগস গ্রুপ এ সংসদের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান রউফ চৌধুরীর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

এ ছাড়া গুলিস্তানের সিদ্দিকবাজারে ভয়াবহ বিস্ফোরণ, বঙ্গবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ড, মাদারীপুরের শিবচর এক্সপ্রেসওয়েতে বাস দুর্ঘটনা, তুরস্ক ও সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প, ঘূর্ণিঝড় ফ্রেডি উপকূলীয় মোজাম্বিক ও মালাউইতে আঘাত হানে, বাস দুর্ঘটনা। সৌদি আরবে ওমরাহর জন্য মক্কা, ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদে সড়ক দুর্ঘটনা। জাতীয় সংসদ বিদেশে বিভিন্ন স্থানে দুর্ঘটনায় নিহতদের স্মরণে গভীর শোক প্রকাশ করে, সকল বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জানায়।

Leave a Comment