গণহত্যা দিবসে হাবিপ্রবিতে মোমবাতি প্রজ্জ্বলন

দিনাজপুর প্রতিনিধিঃ হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হবিপ্রবি) প্রশাসন ২৫ শে মার্চ গণহত্যা দিবস উপলক্ষে একটি করে মোমবাতি জ্বালিয়েছে। বিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও গাইডেন্স বিভাগ এই অনুষ্ঠানের আয়োজন করেছিল।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬ টায় হবিপুরের কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে মোমবাতি জ্বালিয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক ড. মোঃ ফজলুল হক, স্টুডেন্ট কাউন্সেলিং অ্যান্ড গাইডেন্সের ডিরেক্টর, প্রফেসর ইমরান পারভেজ, ডরমেটরি- হল হল সুপার প্রফেসর ড. মোঃ গোলাম রাব্বানী, সিএসই অনুষদের ডিন প্রফেসর মোঃ মাহবুব হোসেন সহ বিশ্ববিদ্যালয় প্রশাসনের অন্যান্য শিক্ষকবৃন্দ। এ সময় বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের পাশাপাশি ছাত্রলীগের কর্মীরা মোমবাতি নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে দেখা যায়।

এর আগে শিক্ষকদের সংগঠন “ওয়ান বাংলাদেশ” সন্ধ্যা সাড়ে at টায় একটি মোমবাতি জ্বালিয়েছিল। এ সময় সংস্থাটি মোমবাতি জ্বালিয়ে “আন্তর্জাতিক গণহত্যা দিবস” লিখেছিল এবং ২৫ শে মার্চ কালো রাতে সকল শহীদদের প্রতি শ্রদ্ধা জানায়।

উল্লেখ্য, বেলা সাড়ে চারটায় ‘ওয়ান বাংলাদেশ’ এর পক্ষে শহীদ মিনার প্রাঙ্গণে মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। এ সময় বক্তারা পাকিস্তানকে বর্বরোচিত হত্যার জন্য ক্ষমা চাওয়ার আহ্বান জানান। গোষ্ঠীটি ২৫ শে মার্চকে গণহত্যা আন্তর্জাতিক দিবস হিসাবে ঘোষণা করারও দাবি জানিয়েছিল।

Leave a Comment