আওয়ামীলীগের মনোনয়ন প্রার্থীদের দৌড়ঝাঁপ-ইউপি নির্বাচন

দ্বিতীয় দফায় ইউনিয়ন পরিষদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকেই রংপুরের পীরগাছা উপজেলায় আওয়ামী লীগের নেতারা চেয়ারম্যান পদে মনোনয়নের জন্য দৌড়ঝাঁপ শুরু করেছেন। তাঁরা জেলা ও কেন্দ্রীয় পর্যায়ের নেতাদের সঙ্গে বিভিন্নভাবে যোগাযোগ করছেন।


১১ নভেম্বর উপজেলার ৯টি ইউপিতে নির্বাচন অনুষ্ঠিত হবে বলে নির্বাচন কমিশন তফসীল ঘোষনা করেন।
তফসিল সূত্রে জানাযায়,মনোনয়ন জমাদানের শেষ দিন আগামি ১৭ অক্টোবর। মনোনয়ন বাচাই ২০ অক্টোবর, প্রার্থীতা প্রত্যাহার ২৬ অক্টোবর এবং নির্বাচন অনুষ্ঠিত হবে ১১ নভেম্বর।
তফসিল ঘোষনার পর থেকেই উপজেলার, পারুল,ইটাকুমারী,অন্নদানগর, ছাওলা,তাম্বুলপুর, পীরগাছা, কৈকুড়ী ও কান্দি ইউনিয়ন থেকে আওয়ামী লীগের ৩৩ জন নেতা কর্মী মনোনয়ন প্রত্যাশার জন্য আবেদন করেছেন।
চেয়ারম্যান পদে একাধিক নেতা কর্মী আবেদন করায় এলাকায় ভোটারদের মাঝে এনিয়ে চঞ্চলতা সৃষ্ঠি হয়েছে। এছাড়াও মনোনয়ন প্রত্যাশিরা নৌকা মার্কায় প্রার্থী হতে বিভিন্ন জেলা ও কেন্দ্রীয় নেতাদের দাঁড়ে দৌউড় ঝাঁপ শুরু করেছেন।


পীরগাছা ইউনিয়ন ছাড়া বাকি ৭টি ইউনিয়নে একাধিক প্রার্থী থাকায় যাচাই বাচাইয়ে চরম বেকায়দায় পড়েছেন দলটির নেতারা। এদিকে মনোনয়ন পত্র জমা দেওয়ার আগে ভোটারদের কাছে ছুটছেন প্রতাশিত প্রার্থীরা।

পারুল ইউনিয়ন থেকে আবেদন করেছেন, বর্তমান চেয়ারম্যান আবুল কালাম আজাদ খাঁন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি তোফাজ্জল হোসেন, উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ মজনু মিয়া, ইটাকুমারী থেকে বর্তমান চেয়ারম্যান আব্দুল কাদের প্রধান, ইউনিয়ন সভাপতি মোঃ আশরাফুল ইসলাম, আবুল বাশার মিয়া।

অন্নদানগর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মোঃ আমিনুল ইসলাম, সাবেক ইউপি চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মোঃ আনোয়ার হোসেন, মাহবুবার রহমান, মজিবর রহমান হংকন।


ছাওলা ইউনিয়নের সাবেক চেয়ারম্যানের ও আওয়ামীলীগের সভাপতি মরহুম আব্দুল হাকিমের পুত্র আতিকুর রহমান লিংকন, বাদল রহমান, মতিয়ার রহমান, দিপু হাসান, আব্দুছ ছবুর আকন্দ


তাম্বুলপুর ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান রওশন জমির রবু সরদার, ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ শাহিন সরদার, যাদব চন্দ বর্মন, জামাল বিএস, আবুল কালাম আজাদ খোকা, বিদুৎ কুমার, জাহিদুল ইসলাম।

পীরগাছা ইউনিয়ন থেকে মোঃ জাহাঙ্গীর আলম জালাল।

কৈকুড়ী ইউনিয়ন থেকে বর্তমান চেয়ারম্যান মোঃ শফিকুল ইসলাম লেবু, উপজেলার প্রচার ও প্রকাশনা সম্পাদক শাহ শাহেদ ফারুখ, কোষাধ্যক্ষ আমিনুল ইসলাম (মোঃ সোহাগ মিয়া ), সাবেক ইউনিয়ন সভাপতি শহিদুল ইসলাম।


কান্দি ইউনিয়ন থেকে বর্তমান মোঃ নজরুল ইসলাম খান, মোঃ মাহবুবুর রহমান ( সেফু) আমিনুল ইসলাম (আব্দুর রাজ্জাক), সাবেক সাধারন সম্পাদক, আহসান হাবিব বাবু থানা সদস্য,


এ ব্যাপারে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ তছলিম উদ্দিন ও সাধারন সম্পাদক আব্দুল্লাহ আল মাহমুদ মিলন বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ একটি বড় দল, এই কারনে ইউপি নির্বাচনে একাধিক প্রাথী। আমরা উপজেলা পর্যায়ে যাচাই বাচাই করে জেলায় পাঠিয়ে দিয়েছি। কেন্দ্রীয় ভাবে প্রার্থীকে নির্বাচিত করে দলীয় মনোনয়নের সিদ্ধান্ত জানিয়ে দিবেন।

অপরদিকে জাতীয়পাটি থেকে ৮টি ইউনিয়নের মধ্যে ৩টি ইউনিয়নে প্রার্থী দেওয়া হবে বলে একটি সূত্রে জানা গেছে এরা হলেন ইটাকুমারী থেকে সোহেল , পীরগাছা ইউনিয়ন জাপার সাধারন সম্পাদক শাহ রনজু মিয়া, কৈকুড়ী ইউনিয়ন জাপার সভাপতি নুর আলম মিয়া। এছাড়াও বিএনপি নির্বাচনে অংশ না নিলেও একসূত্র জানায় , পারুল ইউনিয়ন থেকে যুবদলের উপজেলা আহবায়ক জাহাঙ্গির আলম, ইটাকুমারী ইউনিয়ন থেকে বিএনপি সভাপতি আলহাজ¦ আব্দুর রাজ্জাক, ছাওলা থেকে সাবেক চেয়ারম্যান বিএনপির উপজেলা সহ- সভাপতি আলহাজ¦ মোঃ নাজির হোসেন, তাম্বুলপুর ইউনিয়ন থেকে জামায়াতের উপজেলার আমীর বজরুল আলম মুকুল, পীরগাছা থেকে পীরগাছা ইউনিয়ন সভাপতি বর্তমান চেয়ারম্যান আলহাজ মোস্তাফিজার রহমান রেজা, কৈকুড়ী ইউনিয়নে জামায়াতের মোঃ শফিকুল ইসলম (মুকুল), কান্দি ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিএনপির নেতা আব্দুল কাদের সুজা মন্ডল আসন্ন ইউপি নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করার সম্ভবনা রয়েছে বলে সূত্রটি জানায়।

Leave a Comment