সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন!

সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন ! যৌনতা মানুষের অন্যতম মৌলিক প্রবৃত্তি। শরীর মানে কিছু অনিবার্য ঐতিহ্য। এবং প্রথমবার সেক্স করা অবশ্যই একটি ‘বিশেষ’জিনিস। এক্ষেত্রে প্রবল ইচ্ছা,আবেগ,যৌন উত্তেজনা ও ভয় কাজ করে। অনেক ক্ষেত্রে কিছু গুরুত্বপূর্ণ বিষয় মাথায় না রাখার কারণে প্রথম মিলনের পর বড় সমস্যায় পড়তে পারেন। বিশেষ করে মেয়েরা। গবেষকরা প্রথম ডেটের সময় মনে রাখতে দশটি জিনিস চিহ্নিত করেছেন। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন চলুন দেখে নেওয়া যাক জীবনে প্রথম কারো সাথে শারীরিক সম্পর্ক স্থাপনের কারণগুলো কি কি।

১. জন্মনিয়ন্ত্রণ:প্রথমবার সহবাস করার আগে সব মেয়েরই গর্ভবতী হওয়ার ঝুঁকি থাকে। তাই যৌন মিলনের সময় অবশ্যই জন্মনিয়ন্ত্রণ কনডম ব্যবহার করুন।

২.ভয় দূর করুন:প্রথমবার হালকা ভয় থাকে, নার্ভাসনেস কাজ করে। তাই বেশি ভাববেন না ভয় দূর করুন। খুব বেশি ভাবলে সেই মুহূর্তের ভালোবাসা হারিয়ে যাবে।

৩.মানসিক প্রস্তুতি: মানসিক প্রস্তুতি ও খুবই গুরুত্বপূর্ণ। মনে রাখতে হবে মানসিক প্রস্তুতি প্রথম মিলনের সময় সাময়িক ব্যথা হতে পারে। সে অনুযায়ী মানসিকভাবে প্রস্তুত থাকলে তা অনেক বেশি সহনীয় হবে। আর পুরুষদের অবশ্যই তাদের সঙ্গীর চিন্তায় সংযত হতে হবে।

৪.সহবাসের বয়স: আপনার উপযুক্ত বয়স না হওয়া পর্যন্ত ডাক্তাররা সবসময় যৌন মিলনের বিরুদ্ধে পরামর্শ দেন। সহবাসের বয়স শরীর সম্পূর্ণরূপে বিকশিত হওয়ার আগে সহবাস পরবর্তী জীবনের জন্য ক্ষতিকর। তাই অন্তত আঠারোর আগে সেক্স করবেন না।

৫.রক্তপাত: আমাদের সমাজে এটা নিয়ে অনেক কুসংস্কার আছে। কুসংস্কারই কুসংস্কার। তারা খুব সিরিয়াসলি নেওয়ার কিছু নেই. কারণ প্রথম মিলনের সময় যে রক্তপাত হবে তার কোনো নিশ্চয়তা নেই। প্রথমবার রক্তপাত হওয়ার পরও অনেকের একাধিকবার রক্তপাত হয়। এটি প্রতিটি ব্যক্তির শারীরিক গঠনের উপর নির্ভর করে। রক্তপাত নিয়ে চিন্তা করবেন না, সময় উপভোগ করুন এবং আপনার সঙ্গীর যত্ন নিন।

৬.প্রচণ্ড উত্তেজনা উদ্বেগ: প্রথমবার যৌনমিলন করার সময় অর্গ্যাজম না হওয়ার সম্ভাবনা বেশি। প্রচণ্ড উত্তেজনা উদ্বেগ ছেলেদেরও দ্রুত পড়ে যাওয়ার সম্ভাবনা বেশি। কারণ প্রথমবার খুব আবেগপ্রবণ। প্রচণ্ড উত্তেজনা উদ্বেগ অনেকে অনেক আশা করতে পারে, কিন্তু প্রথমবার কেবল অপ্রত্যাশিত। আনপ্রেডিক্টেবল।

৭.উস্কানিতে ভুলবেন না: যখন আপনি এটি পছন্দ করেন তখনই সেক্স করুন উস্কানিতে ভুলবেন না। বন্ধুদের প্ররোচনায় বা প্রেমিক/প্রেমিকার অনুরোধে এটি করতে ভুলবেন না। সেক্ষেত্রে আপনি পরে ভয়ানক অপরাধবোধে ভুগবেন।

৮.আপনার চাহিদা: যৌনমিলনের আগে আপনার চাহিদা সম্পর্কে পরিষ্কার হোন। যদি অন্য ব্যক্তি সেই প্রয়োজন পূরণ করতে সক্ষম হয়,তবেই সে এগিয়ে যাবে। অন্যথায়,পরে ভুল বোঝাবুঝি দেখা দেবে।

৯.আপনি যদি কনডম ব্যবহার না করেন: বর্ষাকালে ছাতা বহন করার মতো কনডম সবসময় বহন করা সম্ভব নয়। তাই সেক্ষেত্রে মিলনের পর যত তাড়াতাড়ি সম্ভব একটি গর্ভনিরোধক পিল খান। আপনি যদি কনডম ব্যবহার না করেন এটা নিয়ে দ্বিধা করার কিছু নেই। বাজারে অনেক গর্ভনিরোধক বড়ি পাওয়া যায়। তবে আপনি এটির সাথে নিয়মিত জন্ম নিয়ন্ত্রণ ব্যবহার করতে পারবেন না।

১০. জড়তা ছেড়ে দিন: প্রথমে কিছু জড়তা থাকতে পারে। কিন্তু সমস্ত জড়তা কাটিয়ে সঙ্গীর সামনে সম্পূর্ণ নগ্ন হওয়ার চেষ্টা করুন। জড়তা ছেড়ে দিন প্রথমবার দেখা হলেও অনুভূতিটা দীর্ঘস্থায়ী হয়।

একজন মুমিনের জন্য সহবাস সম্পর্কে ১৭টি বিষয় জানা জরুরী

যৌনতা মানব জীবনের একটি অপরিহার্য অঙ্গ। যৌনতা শুধুমাত্র আনন্দের জন্য নয়। এর মাধ্যমে সৃষ্টিকর্তার জমিনে চলতে থাকে মানুষের চাষাবাদ। যৌনতার কারণে পৃথিবীতে হাজার হাজার বছর ধরে মানুষের অস্তিত্ব রয়েছে। তাই যৌনতাকে হালকাভাবে না নিয়ে গুরুত্ব সহকারে নেওয়া উচিত। ইসলাম, একটি আধুনিক এবং শান্তিপূর্ণ ধর্ম, বৈধ যৌনতাকে উৎসাহিত করে। বলা হয়েছে স্বামী-স্ত্রীর মিলনে রয়েছে অপরিসীম রহমত ও সওয়াব। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন কিন্তু ইসলামী শরিয়ত অনুযায়ী সহবাসের স্বাভাবিক নিয়ম বা পদ্ধতি সম্পর্কে অনেকেই হয়তো জানেন না। মানবকণ্ঠের পাঠকদের এ সম্পর্কে একটু ধারণা দেওয়া হলো।

যদিও হাদিস থেকে বিভিন্ন আসনে সহবাসের উদাহরণ রয়েছে। কিন্তু সহবাসের স্বাভাবিক উপায় হল স্বামী উপরে এবং স্ত্রী নীচে থাকে। এই প্রাকৃতিক পদ্ধতি প্রতিটি প্রাণীর মধ্যে পরিলক্ষিত হয়। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন বলা হয়েছে, স্ত্রীরা স্বামীর ক্ষেতের মতো। ইসলাম তার চাষাবাদ ও ভোগের জন্য সব ধরনের স্বাধীনতা দিয়েছে। তবে একজন মুমিন মুসলমানকে কিছু বিষয়ে সতর্ক থাকতে হবে। তারা হল-

১. স্ত্রীর ঋতুস্রাব চলাকালীন এবং উভয়েই অসুস্থ হলে সহবাস করবেন না।

২. রাত দুইটার আগে সহবাস করবেন না।

৩. চান্দ্র মাসের প্রথম এবং পনেরতম রাতে স্ত্রী সহবাস করা উচিত নয়।

৪. সহবাসের আগে প্রার্থনা করুন। স্ত্রী সহবাসের দোয়া। তারপর স্ত্রীকে জড়িয়ে ধরুন। স্ত্রী চাইলে তাকে আদর-স্নেহ দেবেন। চুম্বন করবে যখন উভয়ের মনে সহবাসের পূর্ণ ইচ্ছা তৈরি হবে,তখন বিসমিল্লাহ বলে শুরু করবে।

৫. রবিবার সহবাস করবেন না।

৬. ফলদায়ক গাছের নিচে স্ত্রী সহবাস করবে না।

৭. বুধবার রাতে স্ত্রীর সাথে সহবাস করবেন না।

৮. সহবাসের সময় স্ত্রী তার নিজের স্ত্রীর দৃষ্টি, শরীর স্পর্শ করা এবং সহবাসের উপকারিতা ব্যতীত অন্য কোন নারী বা অন্য কোন সুন্দরী মেয়ের চেহারা কল্পনা করবে না। তার সাথে সুখের চিন্তা করবেন না। স্ত্রীরও তাই করা উচিত।

৯. অপবিত্র দেহে স্ত্রী সহবাস নয়।

১০.স্ত্রীর জরায়ুর দিকে তাকিয়ে সহবাস করবেন না। এতে চোখ নষ্ট হয়ে যায়।

১১.জোহরের নামাযের পর স্ত্রী সহবাস করা উচিত নয়।

১২.বিদেশে যাওয়ার আগের রাতে স্ত্রীর সহবাস করা উচিত নয়।

১৩.সহবাসের সময় স্ত্রীর সাথে বেশি কথা বলবেন না।

১৪.পূর্ব-পশ্চিম দিকে শুয়ে স্ত্রীর সাথে সহবাস করবেন না।

১৫.উলঙ্গ অবস্থায় এবং কাপড় ছাড়া স্ত্রীর সাথে সহবাস করবেন না।

১৬.স্বপ্নদোষের পর গোসল না করে স্ত্রীর সাথে সহবাস করবেন না।

১৭.ভরা পেটে মহিলার সাথে সহবাস করবেন না, বিপরীতে মহিলার সাথে সহবাস করবেন না।

সহবাসে অধিক মজা পাওয়ার বিশেষজ্ঞ টিপস

সুস্থতার চাবিকাঠি হল প্রেমময় সম্পর্ক। আর সম্পর্কের গভীর বন্ধন মানেই যৌনতা। সহবাসে অধিক মজা পাওয়ার বিশেষজ্ঞ টিপস অতিরিক্ত কাজের চাপ, মানসিক উত্তেজনা ও মানসিক চাপের কারণে অনেকেরই ব্রেক আপ হয়ে যাচ্ছে। আর দীর্ঘদিন পর পরস্পরের সঙ্গে যৌন মিলনে আবদ্ধ হলে সেই সম্পর্কের মধ্যে দূরত্ব তৈরি হয়। বিবাহ বিচ্ছেদ আজকাল বড় কথা নয়। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন ডিজিটাল যুগে সম্পর্ক খুব সহজেই উষ্ণতা হারায়। অনেকেই আছেন যারা সম্পর্কের ক্ষেত্রে যৌনতা বজায় রাখতে পারেন না। সহবাসে অধিক মজা পাওয়ার বিশেষজ্ঞ টিপস এমনকি একসঙ্গে থাকার থেকেও যৌন জীবন বিরক্তিকর হয়ে উঠছে। সহবাসের সময় মোটেও আগ্রহ না পাওয়া। এখন কোন চিন্তা নেই। যৌন জীবনকে আরও রঙিন করতে আয়না ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। অনেকেই ভাবেন কিভাবে সেক্সে আয়না ব্যবহার করবেন? সহবাসের সময় সেক্স ড্রাইভ বাড়াতে বিশেষজ্ঞ টিপস ব্যবহার করুন।

মিলনের প্রতি আগ্রহ

যৌনতা নিয়ে একেকজনের একেক রকম ফ্যান্টাসি থাকে। অনেকেই বিভিন্নভাবে যৌনতা উপভোগ করেন। তবে যৌনতা নিয়ে নানা প্রশ্ন অনেকের মনেই ঘুরপাক খায়। তবে সমীক্ষায় দেখা যাচ্ছে, যত দিন যাচ্ছে,মিলনের প্রতি আগ্রহ ততই কমছে। সহবাসের সময় আগ্রহ না পাওয়া। এখন কোন চিন্তা নেই। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন যৌন জীবনকে আরও রঙিন করতে আয়না ব্যবহারের পরামর্শ দেন বিশেষজ্ঞরা। মিলনের প্রতি আগ্রহ  কিন্তু এই আয়না কীভাবে ব্যবহার করবেন জানলে অবাক হবেন। মিলনের প্রতি আগ্রহ বিশেষজ্ঞদের মতে,সহবাসের জন্য আয়নাযুক্ত ঘর বেছে নিন। ভালভাবে, এমন জায়গায় সেক্স করুন যেখানে আপনি সেক্স করার সময় নিজেকে আয়নায় দেখতে পারেন। শুধু তাই নয়, বিশেষজ্ঞরা বলছেন সহবাসের কাজে নিজেকে দেখলে উত্তেজনা দ্বিগুণ হয়।

আয়নার সামনে সেক্স

বিশেষজ্ঞদের মতে,সহবাসের সময় আয়নায় নিজের দিকে তাকালে সহবাসের সময় অন্য কোনো চিন্তা মাথায় আসে না। এটি যৌনতাকে আরও মধুর করে তোলে। আয়নার সামনে সেক্স যৌনতায় একঘেয়েমি কাটাতে বিশেষজ্ঞরা নতুন নতুন পরীক্ষার পরামর্শ দেন। বিশেষজ্ঞদের মতে, আয়নার সামনে সেক্স করলে আপনার আত্মবিশ্বাস অনেক বেড়ে যায়। কারণ আয়নায় নিজেকে তাকানো আপনার সেক্স ড্রাইভকে দ্বিগুণ করে দেয় আপনি দেখতে যেমনই হোন না কেন। শুধু তাই নয়, আয়নায় নিজের শরীর দেখলে নিজের প্রতি আগ্রহ ও ভালোবাসা বাড়ে। আয়নার সামনে সেক্স সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন বিশেষজ্ঞরা বলছেন, মিলনের আগে পর্নোগ্রাফি দেখে অনেকেই যৌন উত্তেজনা বাড়ান। কিন্তু এটা মোটেও ভালো নয়। এই কারণেই একটি বড় আয়নার সামনে মিলন একটি নীল ছবি দেখার চেয়ে অনেক বেশি আকর্ষণীয়। তবে সহবাসের আগে কয়েকটি বিষয় মাথায় রাখার পরামর্শ দিয়েছেন বিশেষজ্ঞরা।আয়নার সামনে সেক্স  বিশেষ করে সহবাসের আগে এমন জায়গা ব্যবহার করুন যেখানে আপনি আরামে সহবাস করতে পারেন। তাহলে সঙ্গমের মজাটাই নষ্ট হয়ে যাবে।

গর্ভাবস্থায় সেক্স করা? এই বিষয়গুলো মাথায় রাখুন

গর্ভাবস্থায় সহবাস করা অস্বাভাবিক কিছু নয়। যাইহোক,অনেক দম্পতি আছে বিশেষ করে মহিলারা যারা গর্ভবতী হওয়ার সময় তাদের সঙ্গীর খুব কাছাকাছি যেতে চান না এবং যৌন মিলন করতে চান না। গর্ভাবস্থায় সেক্স করা? এই বিষয়গুলো মাথায় রাখুন তারা বিশ্বাস করেন যে এটি ভ্রূণের ক্ষতি করতে পারে, তবে কিছু বিশেষজ্ঞ বিশ্বাস করেন যে গর্ভাবস্থার শেষে যৌন মিলন প্রসব বেদনা উপশম করতে সাহায্য করে। গর্ভাবস্থায় সেক্স করা? এই বিষয়গুলো মাথায় রাখুন এবং এটি অস্ত্রোপচারের পরিবর্তে প্রাকৃতিক প্রসবের সম্ভাবনাও বাড়িয়ে দেয়। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন এই সময়ে এমন কোনো যৌন অবস্থানের চেষ্টা করবেন না যা আপনার অনাগত শিশুর ক্ষতি করতে পারে বা গর্ভপাতের সম্ভাবনা বাড়িয়ে দিতে পারে।

গর্ভাবস্থায় সহবাসের সময়

চলুন দেখে নেওয়া যাক গর্ভাবস্থায় সহবাসের সময় যে বিষয় গুলো মাথায় রাখতে হবে। সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন গর্ভাবস্থায় সেক্স পজিশন রিয়ার অ্যান্টি ভ্যাজাইনাল ইন্টারকোর্স মোটেও ভালো নয়। গর্ভাবস্থায় সহবাসের সময় বিশেষজ্ঞরা বলছেন, মহিলাদের মধ্যে সমস্যা দেখা দিতে পারে যখন তাদের জরায়ু এবং শ্রোণী তার হৃদপিণ্ডের তুলনায় হৃদযন্ত্রের স্তরের সমান বা তার চেয়ে বেশি হয়। এর ফলে শরীরে বাতাসের বুদবুদ তৈরি হয় যা রক্ত চলাচলে বাধা দেয় বা রক্ত জমাট বাঁধতে সাহায্য করে। কিছু ক্ষেত্রে, শরীরে এই ধরনের বায়ু বুদবুদ গঠন মারাত্মক হতে পারে।

গর্ভাবস্থায় নিরাপদ

সতর্ক থাকুন গর্ভাবস্থায় নিরাপদ সহবাসের আরেকটি গুরুত্বপূর্ণ দিক হল এই সময়ে সতর্ক থাকা। এই ক্ষেত্রে, সঙ্গীর বাড়ন্ত পেট আপনার যৌন কার্যকলাপে বাধা সৃষ্টি করতে পারে। গর্ভাবস্থায় নিরাপদ সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন তাই সঙ্গীর সুবিধা অনুযায়ী সেক্স পজিশন বেছে নিন। গর্ভাবস্থায় নিরাপদ সঙ্গমের সময় নারীরা ওপরে থাকলে বা রিয়ার অ্যান্টি ভ্যাজাইনাল মিলনের চেষ্টা করা যেতে পারে।

গর্ভাবস্থায় যৌন তৃপ্তি

মিলন গর্ভাবস্থায় যৌন তৃপ্তি পেতে সর্বদা সহবাস করার কোন মানে হয় না। একে অপরের কাছাকাছি থাকার অন্যান্য উপায় খুঁজুন। লিপলক, কাডলিং, ফোর প্লে, পাশাপাশি নগ্ন ইত্যাদি। গর্ভাবস্থায় ওরাল সেক্স একেবারে নিরাপদ। ওরাল সেক্স কোনোভাবেই অনাগত শিশুর ক্ষতি করতে পারে না। গর্ভাবস্থায় যৌন তৃপ্তি সহবাসের সময় যে বিষয়গুলি অবশ্যই মাথায় রাখবেন শুধু সঙ্গীকে যোনিতে বাতাস ঢুকতে দেবেন না। একটি বায়ু ঘা রক্তে বায়ু বুদবুদ সৃষ্টি করতে পারে যা সঞ্চালনে বাধা দেয় এবং কিছু ক্ষেত্রে মারাত্মক হতে পারে। এবং অনাগত সন্তানের ক্ষতি করতে পারে। গর্ভাবস্থায় যৌন তৃপ্তি সেক্স জেল এ সময় ত্বক খুব সংবেদনশীল হয়ে পড়ে। তাই এই সময়ে মসৃণ সেক্সের জন্য যদি লুব্রিকেটিং ক্রিম বা জেল ব্যবহার করা হয়, তাহলে ত্বকে অ্যালার্জি, চুলকানি বা অস্বস্তি হতে পারে। পরিচ্ছন্নতা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল গর্ভাবস্থায় সহবাসের পর আপনার যৌনাঙ্গ পরিষ্কার করা।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *