শিশুবক্তা রফিকুল ইসলাম মাদানি পুলিশ মুক্তি দিয়েছে

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে মতিঝিল এলাকায় বিক্ষোভ ও সংঘর্ষের জেরে আটক ‘শিশু স্পিকার’ রফিকুল ইসলামকে পুলিশ মুক্তি দিয়েছে। পুলিশ এখন দক্ষিণের প্রাক্তন ভিপি নুরুল হক নুরকে খুঁজছে, যিনি এই প্রতিবাদ জানিয়েছিলেন।

নরেন্দ্র মোদী স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী এবং বঙ্গবন্ধুর জন্ম বার্ষিকী অনুষ্ঠানে যোগ দিতে ঢাকায় পৌঁছানোর একদিন আগে বৃহস্পতিবার দুপুর বারোটার দিকে মতিঝিলে নুরের নেতৃত্বে একটি বিক্ষোভ হয়। পুলিশ তাদের থামানোর চেষ্টা করলে সংঘর্ষ শুরু হয়।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) মতিঝিল বিভাগের জেলা প্রশাসক (ডিসি) সৈয়দ নুরুল ইসলাম দুপুরে প্রথম আলোকে জানান, শিশু বক্তা হিসাবে পরিচিত রফিকুলসহ ৩৩ জনকে বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করার পরে আটক করা হয়েছিল।

তবে কয়েক ঘন্টা পরে সন্ধ্যা সাড়ে। টার দিকে রফিকুলকে মুক্তি দেওয়া হয়। এ বিষয়ে যোগাযোগ করা হলে পুলিশ কর্মকর্তা নুরুল প্রথম আলো বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, পুলিশের উপর সংঘর্ষ ও হামলার ঘটনায় ৩৩ জনকে আটক করা হয়েছে। তবে রফিকুল ইসলাম বিকেলে মুক্তি পান। আটক রয়েছে 32 জন।

রফিকুলকে গ্রেপ্তারের পর তিনি কারাগারে ভ্যানে বসে ফেসবুক লাইভে কথা বলেছেন। অল্প সময়ের মধ্যেই এটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। হেফাজতে ইসলামের সেক্রেটারি জেনারেল আল্লামা নুরুল ইসলাম জেহাদিও তার মুক্তি দাবিতে একটি বিবৃতি জারি করেছেন।

Leave a Comment

betvisa