শিক্ষা প্রতিষ্ঠান খুলবে ২৩ মে

শিক্ষা মন্ত্রণালয় জানিয়েছে যে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরের সমস্ত শিক্ষাপ্রতিষ্ঠান ২৩ শে মে খোলা হবে। বৃহস্পতিবার (২৫ মার্চ) রাতে শিক্ষা মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এই সিদ্ধান্তের কথা জানানো হয়।

সমস্ত মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক স্তরের সমস্ত শিক্ষা প্রতিষ্ঠান ২৩ শে মে খোলা হবে। সেদিন শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে। শিক্ষা মন্ত্রনালয় জানিয়েছে, করোনার বিষয়ে জাতীয় কারিগরি উপদেষ্টা কমিটির সাথে আলোচনা করে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। করোনাভাইরাস সংক্রমণের সাম্প্রতিক বৃদ্ধির কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বৃহস্পতিবার রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এক বছরেরও বেশি সময় বন্ধ থাকার পরে, সরকার ৩০ শে মার্চ দেশের প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা প্রতিষ্ঠান পুনরায় চালু করার ঘোষণা দিয়েছে।

এর আগের দিন সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে গণহত্যা দিবস উপলক্ষে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভার পরে সাংবাদিকদের প্রশ্নের জবাবে শিক্ষামন্ত্রী দীপু মনি ছুটির কথা বলেছিলেন। এ সময় তিনি বলেছিলেন, করোনার প্রাদুর্ভাব যদি অব্যাহত থাকে, তবে প্রাথমিক, মাধ্যমিক ও তৃতীয় স্তরে চলমান ছুটিগুলি বিশ্ববিদ্যালয়-স্তরের ছুটির সাথে সমন্বয় করে ঈদের পরে বাড়ানো যেতে পারে।

Leave a Comment