বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ১০ কিলোমিটার যানজট

সিরাজগঞ্জের বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে ১০ কিলোমিটার দীর্ঘ যানজট তৈরি হয়েছে। সড়ক সংস্কারের কারণে আজ শুক্রবার সকালে সেতুর পশ্চিমপাড় থেকে নলকা পর্যন্ত এ যানজট দেখা দেয়। এদিকে যানজটের কারণে সড়কে ঘণ্টার পর ঘণ্টা দাঁড়িয়ে রয়েছে যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা।

আজ দুপুরে মহাসড়কের কড্ডার মোড় এলাকায় কথা হয় ঢাকা থেকে রংপুরগামী শ্যামলী পরিবহনের যাত্রী আল মাহমুদের সঙ্গে। তিনি বলেন, ‘সকাল ৯টায় ঢাকার গাবতলী থেকে বাস ছেড়ে এলেও বঙ্গবন্ধু সেতু পার হওয়ার পর কোনোভাবেই আর সামনে এগোনো যাচ্ছে না। সামনে যানজটের যে অবস্থা দেখছি, তাতে সন্ধ্যার মধ্যে রংপুরে পৌঁছাতে পারব কি না, তার নিশ্চয়তা নেই।’ একই কথা জানান ঢাকার বাবুবাজার থেকে বগুড়াগামী মালবাহী ট্রাকের চালক হেকমত আলী।

 

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ ভোরে বঙ্গবন্ধু সেতুর পশ্চিমপাড় থেকে মহাসড়কের নলকা পর্যন্ত এলাকায় সড়ক সংস্কারের কাজ চলছিল। এতে সরু সড়কে গণপরিবহন ধীরগতিতে চলতে থাকায় ধীরে ধীরে সড়কে পরিবহনের চাপ বেড়ে যায়। একসময় দীর্ঘ যানজট তৈরি হয়। এর আগে ওই এলাকায় একটি ট্রাক বিকল হয়েও দীর্ঘ যানজট সৃষ্টি করে। ভোরের দিকে যানজট কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়তে থাকে। দুপুর পর্যন্ত যানজট নলকা সেতু পর্যন্ত ১০ কিলোমিটার এলাকায় বিস্তৃত হয়। সকালে একমুখী সড়কে যানজট থাকলেও দুপুর গড়াতেই মহাসড়কের দুই পাশে যানজট দেখা দেয়। তবে নলকা সেতু পার হওয়ার পর হাটিকুমরুল থেকে সড়কের যান চলাচল অনেকটাই স্বাভাবিক রয়েছে।

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোসাদ্দেক হোসেন দুপুরে  বলেন, মহাসড়কের নলকা সেতুর পশ্চিম অংশে সংস্কারকাজ শুরু হওয়ায় একমুখী সড়কে যান চলাচল করছে। এতে যানজটের সৃষ্টি হয়েছে। যানজট নিরসনে পুলিশ কাজ করছে।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *