চাকরি পাওয়ার উপায় দোয়া

চাকরি পাওয়ার উপায় দোয়া

চাকরি পাওয়ার উপায় আকাঙ্ক্ষা এবং যোগ্যতার মধ্যে একটি সংযোগ থাকতে হবে। এত টেনশন করার কিছু নেই। আপনি যদি যোগ্য হন তবে নিজেকে মানসিকভাবে প্রস্তুত করুন। এবং আপনার যোগ্যতার উপর আস্থা রেখে চাকরির সুযোগের জন্য আবেদন করুন। হয়তো সাময়িক ব্যর্থতা আসলে ভাঙ্গার কিছু নয়। একটু সচেতন হোন, পরবর্তী প্রচেষ্টা সফল হবে। চাকরি পাওয়ার উপায় চিন্তা করবেন না। মানসিক চাপ স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। আরেকটি অনুরোধ হল টাকা খরচ করুন, সেই টাকা দিয়ে একটি বা দুটি বই কিনুন এবং জ্যোতিষীদের কাছে গণনা না করে আপনার জ্ঞান বৃদ্ধি করুন। চাকরি পাওয়ার উপায় আরও লাভজনক হবে।

 

 

প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায়
প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় চাকরি খোঁজা সম্ভবত আমাদের জন্য সবচেয়ে কঠিন কাজ। চরম মানসিক চাপের মধ্য দিয়ে এমন একটা সময় পার করতে হয় সবাইকে। তাই এবার আপনাদের জন্য কিছু পরীক্ষিত দোয়া নিয়ে প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় এসেছি। এগুলো অধ্যয়ন করলে আপনি খুব দ্রুত চাকরি পেতে প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় পারেন। চাকরি না পাওয়া সত্যিই দুঃস্বপ্নের মতো। এ ছাড়া বর্তমানে চাকরির ক্ষেত্রে সীমিত প্রাইমারিতে চাকরি পাওয়ার উপায় আসন থাকলেও প্রার্থী রয়েছে অগণিত।

একবার আপনি চাকরিপ্রার্থীদের জিজ্ঞাসা করুন বাংলাদেশে চাকরি পাওয়া কতটা কঠিন। মামা চাচা দুলাভাই বাংলাদেশে চাকরি পেতে যোগ্যতা ও অভিজ্ঞতার চেয়ে বেশি টাকা লাগে। মানে ঘুষ। যাদের উপরোক্ত বিষয়গুলো আছে তাদের চাকরি পাওয়া কঠিন কিছু নয়। যাইহোক, যাদের উপরোক্ত কোনটি নেই তাদের জন্য চাকরি পাওয়া সহজ নয়। তাই মামা চাচা তাদের কাছে চাকরি করার টাকা নেই। তাদের জন্য চাকরি পাওয়ার কিছু সহজ উপায় বা টিপস এখানে চাকরি পাওয়ার উপায় দেওয়া হল। আমরা আশা করি ভিডিওগুলো আপনার কাজে লাগবে। এবং এটি বুঝতে সহজ হবে। আসলে ভিডিওটি সহজ ভাষায় আপনাদের সামনে তুলে ধরা হয়েছে যাতে যে কেউ খুব সহজে বুঝতে পারে।

 

 

চাকরি পাওয়ার দোয়া
চাকরি পাওয়ার দোয়া আপনি ইন্টারনেটে চাকরির জন্য প্রচুর প্রার্থনা খুঁজে পেতে পারেন, যার বেশিরভাগই বিশুদ্ধ উত্সে বর্ণিত বা নথি দ্বারা প্রমাণিত নয়। এই চাকরি পাওয়ার দোয়া কুরআন ও হাদীসের বিশুদ্ধ উৎসে বর্ণিত দো‘আগুলো তুলে ধরা হলো। নিম্নোক্ত দো‘আটি কুরআনে উল্লেখ করা চাকরি পাওয়ার দোয়া হয়েছে। হজরত মুসা (আ.) যখন ফেরাউনের কাছ থেকে মুক্তি চাইছিলেন। তিনি খুব ক্ষুধার্ত এবং ক্লান্ত ছিল. তখন হজরত মুসা (আ.) হাত তুলে আকাশের দিকে তাকিয়ে দোআ পাঠ চাকরি পাওয়ার দোয়া করলেন।

চাকরি পাওয়ার দোয়া বাংলা উচ্চারণ—’ফাছাকা লাহুমা ছুম্মা তাওয়াল্লা ইলাজ-জিল্লি ফাক্বলা রাব্বি ইন্নী লিমা আনঝলতা ইলাইইয়া মিন খাইরিন ফাকীর।’ (কুরআন, সুরা আল-কাছাছ, আয়াত : ২৪)

তিনি দোয়া করার সাথে সাথেই আল্লাহ হজরত মুসা (আ.)-কে এমন প্রাচুর্য দান করেন যে তিনি পরবর্তী দশ বছর সুখে শান্তিতে কাটাতে সক্ষম হন। ঈশ্বর তাকে একটি পরিবারও দিয়েছেন। নামাযের অর্থ হলঃ সে সময় মূসা (আঃ) তাদেরকে (প্রাণীদের) পানি পান করালেন। অতঃপর তিনি ছায়ার কাছে ফিরে গেলেন এবং বললেন, হে আমার পালনকর্তা, আপনি আমার প্রতি যে অনুগ্রহ নাযিল করেন আমি তারই প্রয়োজন। এই প্রার্থনাটি চাকরি পাওয়ার দোয়া সেই সমস্ত মুসলমানদের জন্য গুরুত্বপূর্ণ যারা দ্রুত চাকরি পেতে চান বা যারা দারিদ্র্যের মধ্যে বসবাস করছেন।

এক্ষেত্রে আরেকটি অজিফাও রয়েছে যা আপনাকে দ্রুত চাকরি পেতে সাহায্য করতে পারে। অর্থাৎ- ইয়া ওয়াহহাবু। আল্লাহ একটি বিশেষণ। এর অর্থ- হে দাতা। ইনশাআল্লাহ, এই নাম বারবার পড়লে দ্রুত চাকরি পেয়ে যাবেন।

 

 

কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায়
কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় এই ৫টি কাজ না করলে দ্রুত চাকরি পাবেন না। এর অবশ্য অনেক কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় কারণ আছে। বিশেষ করে সরকারি চাকরির নিরাপত্তা, নিরাপত্তা এবং সামাজিক গ্রহণযোগ্যতা এগুলোর মধ্যে কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় রয়েছে। কিন্তু যারা আসলে চাকরির পেছনে দৌড়ায় চাকরি পাওয়ার উপায় তাদের কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় জন্য কি উপযুক্ত জীবনযাপন করা সম্ভব? কখনই না। সময় ও দক্ষতার অভাবে অনেকেই তাদের কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারেন কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় না।

1. সঠিক পরিকল্পনা: আপনি যদি স্নাতক স্তরে প্রথম বর্ষের ছাত্র হন, তাহলে সঠিক পরিকল্পনা করার জন্য এখনই আপনার জন্য সেরা সময়। কারণ এই পরিকল্পনাই হতে পারে আপনার জীবনে সফলতার সবচেয়ে শক্তিশালী হাতিয়ার। সুতরাং আপনি কীভাবে প্রথমে চাকরির পড়াশোনায় ধীরে ধীরে আয়ত্ত করতে পারবেন তার একটি দীর্ঘমেয়াদী এবং সুদূরপ্রসারী পরিকল্পনা দিয়ে শুরু করুন। তাছাড়া যারা প্রথম বর্ষ থেকে চাকরির পাশাপাশি একাডেমিক পড়াশোনায় মনোযোগ দেন তারা খুব দ্রুত সাফল্যের মুখ দেখতে পারেন।

2. নিয়মিত অধ্যয়ন: বাংলাদেশে যারা এক স্তরে চাকরি পান তাদের বেশিরভাগই খুব মেধাবী নয়। আসলে সরকারি ব্যাংকের চাকরি বা বিসিএস মূলত কঠোর কর্মীদের জন্য। নিয়মিত পড়াশোনা না করলে সহজেই অন্যদের থেকে কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় পিছিয়ে পড়বেন। কারণ আপনার মতো লাখ লাখ শিক্ষার্থী নিয়মিত পড়াশোনা করছে।

3. কথা বলার দক্ষতা: মানুষের সামনে কথা বলার দক্ষতা একটি কাজের ক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। আপনি যেভাবে বাহ্যিক পরিবেশের সাথে স্বতঃস্ফূর্তভাবে খাপ খাইয়ে নিচ্ছেন তা আপনার কথা বলার পদ্ধতিতে প্রতিফলিত হবে। তাই শুরু থেকেই চেষ্টা করুন যে কোনো বিষয়ে ৩০ মিনিট কথা বলার ক্ষমতা।

4. যাচাইকরণ: পড়াশুনার পাশাপাশি, সবচেয়ে গুরুত্বপূর্ণ জিনিসগুলির মধ্যে একটি হল নিজেকে যাচাই করা। আপনি অন্য লোকেদের প্রতি যে সহায়তা প্রদান করেন তার সাথে আপনাকে আরও বৈষম্যমূলক হতে হবে। তাই চাকরি কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় পাওয়ার উপায় পড়াশোনার পাশাপাশি সময়ে সময়ে বিভিন্ন মডেল টেস্ট পরীক্ষা দিয়ে নিজেকে যাচাই করুন।

5. চাকরির খবরে আপ টু ডেট থাকা: আপনি যদি অন্যদের থেকে ভালো চাকরি পেতে চান, তাহলে আপনাকে অবশ্যই প্রতিদিনের চাকরির নিয়োগ বিজ্ঞপ্তিতে আপ টু ডেট থাকতে হবে বাংলাদেশে অনেক ওয়েবসাইট আছে যেগুলো চাকরির বিজ্ঞাপন কি কাজ করলে দ্রুত চাকরি পাওয়া যায় প্রকাশ করে যেগুলো আপনি ফলো করতে পারেন। যেমন othoeb.com, bd-career.org, bdjobscareers.com ইত্যাদি।

By নিজস্ব প্রতিবেদক

রংপুরের অল্প সময়ে গড়ে ওঠা পপুলার অনলাইন পর্টাল রংপুর ডেইলী যেখানে আমরা আমাদের জীবনের সাথে বাস্তবঘনিষ্ট আপডেট সংবাদ সর্বদা পাবলিশ করি। সর্বদা আপডেট পেতে আমাদের পর্টালটি নিয়মিত ভিজিট করুন।

Related Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *