কয়েক দিন বৃষ্টি হতে পারে আজসহ

আজ শনিবারসহ সামনের কয়েক দিন বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে সারা দেশে । আবহাওয়া অফিস পাশাপাশি তাপমাত্রা কমার ইঙ্গিত দিয়েছে।

গত রাতের ঝড়ে গরম যে কমতে পারে, তার ইঙ্গিত পাওয়া গেছে। তবে ঝড় হয়েছে চট্টগ্রাম, কিশোরগঞ্জ, টাঙ্গাইল, গোপালগঞ্জ, নেত্রকোনা, রাঙামাটি, কুমিল্লা ও রাজশাহীতে। আর এর প্রভাবে ঢাকায়ও দিবাগত রাত তিনটার দিকে ঠান্ডা বাতাস বয়ে যায়।

তবে আজ তো বৃষ্টি হতেই পারে; এ ছাড়া সামনে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে। তবে বরিশালে বৃষ্টি একটু কম থাকার সম্ভাবনা রয়েছে আবহাওয়াবিদ মোহাম্মদ শাহীনুল ইসলাম সকালে রংপুর ডেইলীকে বলেন ।

কুষ্টিয়া, যশোর অঞ্চলসহ রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম ও সিলেট বিভাগের দু-এক জায়গায় অস্থায়ীভাবে দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে আজকের আবহাওয়া পূর্বাভাসে বলা হয়েছে। আর এ ছাড়া দেশের অন্যত্র অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে।

গতকাল শুক্রবার দেশে অন্যান্য দিনের তুলনায় তাপমাত্রা কম ছিল এদিকে টানা গরমের পর। তবে বিভাগের হিসাবে ময়মনসিংহে তাপমাত্রা ছিল ৩৫ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস, চট্টগ্রামে ৩৪ দশমিক ১, সিলেটে ৩৬ দশমিক ৩, রাজশাহীতে ৩৭ দশমিক ৪, রংপুরে ৩৫, খুলনায় ৩৬ দশমিক ৭ এবং বরিশালে ৩৫ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস।

তবে যদিও ঢাকায় গতকাল রাত থেকে তাপমাত্রা কমতে শুরু করার আগে সন্ধ্যায় প্রচণ্ড গরম অনুভূত হয়। আর ঢাকায় গতকাল তাপমাত্রা ছিল ৩৭ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

যশোরে, ৩৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় এ ছাড়া গতকাল ।

Leave a Comment

betvisa