৫ এপ্রিল থেকে লকডাউন সারাদেশে

সরকার ৫ এপ্রিল থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণা করেছে। সেদিন থেকে ১২ এপ্রিল পর্যন্ত সারা দেশে লকডাউন থাকবে।

শনিবার (৩ এপ্রিল) দুপুরে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে এক প্রেস ব্রিফিংয়ে এ ঘোষণা দেন।

তিনি বলেছিলেন যে কোভিড -১৯ সংক্রমণ আশঙ্কাজনক হারে বাড়ছে বলে সরকার আগামী সোমবার, এপ্রিল ৫ এপ্রিল থেকে দেশব্যাপী লকডাউন ঘোষণা করতে যাচ্ছে।

এর আগে, গত ২৪ ঘন্টার মধ্যে আরও ৫০ জন করোনার ভাইরাসে মারা গিয়েছিলেন। মৃতের সংখ্যা বেড়ে ৯, ১৫৫ এ দাঁড়িয়েছে। এছাড়াও, গত ২৪ ঘন্টার মধ্যে দেশের ইতিহাসে সর্বাধিক ৬, ৮৩০ জন করোনার রোগী সনাক্ত করা হয়েছে। এটির সাথে সাথে দেশে এখন পর্যন্ত করোনার রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ২৪ হাজার ৫৯৪ জন।

শুক্রবার (২ এপ্রিল) বিকেলে করোনভাইরাস সম্পর্কে স্বাস্থ্য অধিদফতরের প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়েছে যে এই দিনে ২ হাজার ৪৭৩ জন সুস্থ হয়েছেন। এ পর্যন্ত মোট ৫ লাখ ৪৭ হাজার ৪১১ জন উদ্ধার করেছেন।

এর আগে বৃহস্পতিবার (১ এপ্রিল), দেশে আরও ৮,৪৪৯ জনের মৃতদেহে করোনাকে চিহ্নিত করা হয়েছিল। এছাড়াও, নিহতদের মধ্যে আরও ৫৯ জন মারা গেছেন।

এদিকে, ওয়ার্ল্ড ওমিটার ওয়েবসাইট অনুসারে, করোন ভাইরাস সংক্রমণ এবং মৃত্যুর পরিসংখ্যান রয়েছে, শুক্রবার (২ মার্চ) সকাল অবধি বিশ্বের ১৩ কোটি এক লাখ ৫৭ হাজার ১৯১ জন লোক করোনায় আক্রান্ত হয়েছে এবং ২৮ লাখ ৩৯ হাজার ৯৮৭ জন লোক মারা গেছে. ১০ কোটি ৪৮ লাখ ৮৩ হাজার ১৫১ জন সুস্থ হয়ে দেশে ফিরেছেন।

Leave a Comment