২ লাখ টাকা জরিমানা অবৈধভাবে বালু উত্তোলন করায়

নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলনের অভিযোগে দুইজনকে দুই লাখ টাকা জরিমানা করেছে রংপুর জেলা প্রশাসনের মোবাইল কোর্ট রংপুর সদর উপজেলায় ঘাঘট । রংপুর জেলা প্রশাসনের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা মোবাইল কোর্ট পরিচালনা করেন সোমবার (৩ মে) দুপুরে।

তবে রংপুর সদর উপজেলার সীমানা ঘেঁষে বয়ে গেছে ঘাঘট নদী। তবে কয়েক দিন ধরে হোসেননগর এলাকায় এ নদী থেকে খননযন্ত্র দিয়ে কয়েক ব্যক্তি অবৈধভাবে বালু তুলে বিক্রি করে আসছিল। জেলা প্রশাসনকে অবহিত করেন স্থানীয় লোকজন বিষয়টি । রংপুর জেলা প্রশাসনের বিজ্ঞ এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা মোবাইল কোর্ট পরিচালনা করেন অভিযোগের পরিপ্রেক্ষিতে সোমবার (৩ মে) দুপুরে । আর এ সময় অবৈধভাবে বালু তোলার কাজে যুক্ত মেশিন জব্দ করা হয়। সবুজ মিয়া ও জাহিদুল ইসলাম নামক দুই জনকে দুই লাখ জরিমানা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট পরে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত।

একটি চক্র ঘাঘট নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মাহমুদ হাসান মৃধা বলেন। আর খবর পেয়ে নদীতে অভিযান চালিয়ে বালু উত্তোলন কার্যক্রমের সাথে জড়িত দুইজন ব্যক্তিকে দুই লাখ টাকা জরিমানা করা হয়।”

Leave a Comment