২০ বছর অপেক্ষা করেও মাধুরীকে পাননি যে পরিচালক

বলিউডের সুপার সেনসেশন মাধুরী দীক্ষিত এক সময় এত জনপ্রিয় ছিল যে পরিচালকরা দিনের পর দিন তার সময়সূচির জন্য অপেক্ষা করতেন। এমনও শোনা যায় যে মাধুরী ২০ বছর ধরে কোনও পরিচালককে কোনও সময়সূচি দেয়নি।

1994 সালে মাধুরী ‘আনজাম’ ছবিতে কাজ করছিলেন। তারপরে পরিচালক কুন্দন শাহ মাধুরীকে প্রথমবারের জন্য একটি চাকরির প্রস্তাব দিয়েছিলেন। কুন্দনের ছবির গল্পও নায়িকা পছন্দ করেছিলেন। গল্পটি ভিন্ন হলেও পরিচালক চিত্রনাট্যটিতে মাধুরীকে যৌনকর্মী হিসাবে ভেবেছিলেন।

একই সঙ্গে মাধুরীও ‘কেয়া কেহেনা’ ছবির শুটিংয়ে ব্যস্ত ছিলেন। চলমান ছবির শুটিং শেষ হওয়ার পরেও কুন্দনের পরিকল্পনা ছিল মাধুরীকে নিয়ে একটি নতুন ছবিতে কাজ শুরু করা। তবে শেষ পর্যন্ত নায়িকা কুন্ডনের কোনও শিডিউল দেননি।

এর পরেই মাধুরী শ্রীরাম নেনেকে বিয়ে করে যুক্তরাষ্ট্রে চলে যান। বিয়ের পর বেশ কয়েক বছর রুপালি পর্দার আড়ালে ছিলেন তিনি।

বিরতির পরে, ২০০৩ সালে মাধুরী যখন বলিউডে ফিরছিলেন, তখন কুন্দন তাঁর সামনে আবার একটি প্রস্তাব নিয়ে হাজির হয়েছিলেন। শোনা যায় সেবার মাধুরীও তাঁর কাছ থেকে কিছুটা সময় নিয়েছিলেন।

২০১৪ সালে মাধুরীকে ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ সিনেমায় একটি আইটেম গান গাইতে দেখা গিয়েছিল। তারপরে কুন্দন তৃতীয়বারের জন্য তাঁর কাছে এসেছিলেন। এবার মাধুরী সরাসরি পরিচালকের কাছে ‘না’ বলেছিলেন। ব্যক্তিগত জীবনে দুটি সন্তানের মা হওয়ার পরে মাধুরী পর্দায় যৌনকর্মী হতে চাননি।

এক সাক্ষাত্কারে পরিচালক কুন্দন বলেছিলেন যে মাধুরী অফার প্রত্যাখ্যান করার পরে তিনি প্রায় এক হাজার লোককে অডিশন দিয়েছিলেন। অডিশন শেষে এই প্রযোজক দ্বারা কেবলমাত্র একজনকে চূড়ান্ত করা হয়েছিল, তিনি হলেন দীক্ষিতও। তবে মাধুরী নয়, মীনাক্ষী দীক্ষিত।

‘পি সে পিএম তাক’ ছবিতে মুনাক্ষীকে নায়িকা করেছিলেন কুন্দন। ছবিটি ২০১৪ সালে মুক্তি পেয়েছিল। চলচ্চিত্রটির গল্পটি একজন যৌনকর্মীর কাছ থেকে একজন মহিলা প্রধানমন্ত্রী হওয়ার বিষয়ে।

Leave a Comment