১১ ঘণ্টা পর ট্রেন চলাচল স্বাভাবিক

ব্রাহ্মণবাড়িয়ায়, ঢাকা-সিলেট, ঢাকা-নোয়াখালী এবং ঢাকা-চট্টগ্রাম ট্রেন ১১ ঘন্টা পরে আবার চালু হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক থাকলে রবিবার রাত দশটায় ট্রেন চলা শুরু হবে। ব্রাহ্মণবাড়িয়ায় হেফাজতে ইসলামের ধর্মঘট এই রুটে ট্রেন চলাচল ব্যাহত করেছে।

ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের স্টেশনমাস্টার শোয়েব আহমেদ জানান, গতকাল সকাল ৮.২০ মিনিটে মালবাহী ট্রেনটি ঢাকার উদ্দেশে ছেড়ে যায়। পরে রোববার রাত ১০ টায় পারাবত এক্সপ্রেস সিলেটের উদ্দেশ্যে রওনা হয়। এর পর থেকে ধর্মঘটের সময় উত্তপ্ত পরিস্থিতির কারণে ট্রেন চলাচল বন্ধ রয়েছে। পরে রাত দশটার দিকে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পরে ট্রেন চলাচল শুরু করে।

এর আগে গতকাল সকাল ৯ টার দিকে প্রথম চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ব্রাহ্মণবাড়িয়ায় ভাঙচুর করা হয়। রেললাইনের বাদাম ও বোলেট অপসারণ ছাড়াও স্ট্রাইকাররা লাইনে কংক্রিটের স্ল্যাব ফেলে রেখেছিল। আশুগঞ্জ ও ব্রাহ্মণবাড়িয়ার মধ্যে ১৮ নম্বর রেলওয়ে ব্রিজকেও আগুন দেওয়া হয়েছিল। হরতালকারীরা দুপুরের দিকে আশুগঞ্জ রেলস্টেশনে জড়ো হয়। ঝামেলা চলাকালীন বেশ কয়েকটি ট্রেন বিভিন্ন স্থানে আটকা পড়েছিল।

রেলওয়ে সূত্রে খবর, গতকাল সকাল আটটার পর একটি মালবাহী ট্রেন ব্রাহ্মণবাড়িয়া হয়ে ঢাকার পথে পৌঁছেছিল। তারপরে পারাবত এক্সপ্রেস ট্রেনটি ঢাকা থেকে সিলেট যায়। এর পরে আর কোনও ট্রেন চলছিল না। ব্রাহ্মণবাড়িয়া রেলস্টেশনের কাছে সোনার বাংলা এক্সপ্রেসে আক্রমণ করা হলে ট্রেনটি ভৈরবকে ডাইভার্ট করা হয়।

Leave a Comment