হাসপাতালে ভর্তি খালেদা জিয়া

মঙ্গলবার রাতে কর্নাভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের পরিবর্তনের বিষয়টি নিশ্চিত করেছেন।

মির্জা ফখরুল বলেন, “চেয়ারপারসন খালেদা জিয়াকে রাজধানীর বসুন্ধরার এভারকেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছে।” তাকে হাসপাতালের 6204 নম্বর কেবিনে রাখা হয়েছে। পরবর্তী সমস্যা মোকাবেলায় তার চিকিত্সক দলের সদস্য এবং হাসপাতালের চিকিত্সকদের পরামর্শে তাকে হাসপাতালে ভর্তি করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে রাতেই খালেদা জিয়াকে সিটি স্ক্যানসহ নিয়মিত স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাত সাড়ে ৮ টার দিকে তাকে গুলশানের বাসভবন ‘ফিরোজা’ থেকে হাসপাতালে নেওয়া হয়। খালেদা জিয়ার সাথে তার গৃহকর্মী ফাতিমা ও একটি প্রাইভেট গাড়িতে নার্স ছিলেন।

খালেদা জিয়ার ব্যক্তিগত মেডিকেল দলের সদস্য ডা। এজেড এম জাহিদ হোসেন দেশ রূপান্তরকে জানান, সিটি স্ক্যান ছাড়া ঘরে যে সমস্ত পরীক্ষা সম্ভব নয় সেগুলি এভারকেয়ার হাসপাতালে করা হয়েছে।

খালেদা জিয়া তার মেডিকেল দলের বাকি সদস্যদের মধ্যে ছিলেন। এফএম সিদ্দিকী ও আল মামুন।

১১ ই এপ্রিল খালেদা জিয়ার করোনার ইতিবাচক আগমন ঘটে। দ্বিতীয় পর্যায়ে করোনার নমুনা জমা দেওয়ার পরে 25 এপ্রিলের ফলাফলটিও ইতিবাচক এসেছে। তবে তাঁর শারীরিক অবস্থা ভালো আছেন বলে মন্তব্য করেছেন ডাঃ এফএম সিদ্দিকী। আগামী ৫-6 দিনের মধ্যে খালেদা জিয়ার কোভিড টেস্টের তৃতীয় পর্বের ফলাফল ‘নেতিবাচক’ হবে এবং তিনি আশা করছেন যে তিনি করোনার হাত থেকে মুক্ত হবেন। এফএম সিদ্দিকী।

Leave a Comment