হরতালে গণপরিবহন চলাচল কম

ঢাকা প্রতিবেদকঃ হেফাজতে ইসলামের ডাকা সকাল-সন্ধ্যা হরতাল আলগাভাবে পালন করা হচ্ছে। রবিবার (২৮ মার্চ) সকাল থেকে রাজধানীর রাস্তায় গণপরিবহন স্বাভাবিক ছিল। তবে অন্যান্য দিনের তুলনায় আজ যানবাহনের সংখ্যা কিছুটা কম।

শানির আখড়া, যাত্রাবাড়ী, গুলিস্তান, রাজধানীর পল্টন অঞ্চল পরিদর্শন করা হয়েছে, গণপরিবহন স্বাভাবিকভাবে চলছে। তবে অন্যান্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা কিছুটা কম। শানির আখড়া থেকে গুলিস্তানে যাওয়ার যানবাহনের সংখ্যা অন্যান্য দিনগুলিতে অনেক বেশি তবে আজ সংখ্যা কম।

অন্যান্য দিনের মতো গুলিস্তানের ফ্লাইওভারের টোল প্লাজায় যানজট নেই। একই অবস্থা গুলিস্তান চত্তরের। অন্যান্য কর্ম দিবসে ট্র্যাফিক প্রচুর পরিমাণে থাকলেও আজ তা অনেক কম। এছাড়া জিপিও বা পল্টনে কোনও যানজট নেই। তবে কিছু গণপরিবহন চলছে। এই পরিবহণগুলিতে যাত্রীদের চাপ বেশি।

এদিকে রিকশা ও সিএনজির চাহিদা বেড়েছে জনসাধারণের যাতায়াত কম হওয়ায়। এই পরিবহণের চলাচল সর্বত্র দেখা গেছে।

গুলিস্তানের দায়িত্বে থাকা ট্রাফিক পুলিশ অফিসার মoinনুল জাগো নিউজকে বলেছেন, ধর্মঘটের জন্য ট্র্যাফিক কম ছিল। তবে গাড়ি চলছে। অন্যান্য কাজের দিনগুলির তুলনায় আজ গাড়ির চাপটি কিছুটা কম।

বেসরকারী সংস্থায় কর্মরত সামসুল আলম জাগো নিউজকে জানান, অন্যান্য দিনের তুলনায় যানবাহনের সংখ্যা কম। সাইনবোর্ড থেকে গুলিস্তানে এসেছি। তবে এখন গুলিস্তান থেকে মালিবাগে গাড়ি পাচ্ছি না। অন্য দিন, একের পর এক গাড়ি, তবে আজ গাড়ির সংখ্যা অনেক কম।

ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বাংলাদেশ সফরের প্রতিবাদে সংঘর্ষে হেফাজতে ইসলামের বেশ কয়েকজন নেতাকর্মী নিহত হওয়ার পরে রবিবার এই দলটি দেশব্যাপী সকাল-সন্ধ্যা ধর্মঘটের ডাক দিয়েছে। ইসলামিক মুভমেন্ট অফ চরমোনাই পীর সহ বেশ কয়েকটি ইসলামী দল তাদের ধর্মঘটকে সমর্থন করেছে।

Leave a Comment