স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহারের নির্দেশ

স্বাস্থ্য অধিদফতর করোনা ভাইরাস সংক্রমণ প্রতিরোধে জরুরি লকডাউনে চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহার করার নির্দেশ দিয়েছে। সোমবার (১৯ এপ্রিল) সকালে এই নির্দেশনা জারি করা হয়।

গত বুধবার (১৪ এপ্রিল) থেকে লকডাউন বাস্তবায়নের জন্য সরকারের নির্দেশনা বাস্তবায়নের জন্য কঠোর পদক্ষেপ নেওয়া হয়েছে। এ জন্য ‘মুভমেন্ট পাস’ ছাড়া কাউকে বাসা থেকে বেরিয়ে আসতে দেওয়া হবে না বলে পুলিশ জানিয়েছে। তবে সরকার জানিয়েছে যে ডাক্তাররা নিষেধাজ্ঞার বাইরে থাকবেন। এর পরেও চিকিৎসকরা অহেতুক হয়রানির শিকার হয়েছিলেন। সম্প্রতি একটি পোস্ট ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

চিকিৎসক হিসাবে পরিচয় দেওয়ার পরেও কুয়েত বাংলাদেশ মৈত্রী সরকারী হাসপাতালের একজন মেডিকেল অফিসার পুলিশ চেকপোস্টে হয়রানি করা হয়েছিল। ফেসবুকে নিজের ‘বিব্রতকর’ অভিজ্ঞতা শেয়ার করেছেন তিনি। অন্য একজন চিকিৎসকও একই অভিযোগ করেছিলেন। তিনি ফেসবুকে দেওয়া স্ট্যাটাসে উল্লেখ করেছেন যে মুন্সিগঞ্জ থেকে রাজধানীর পান্থপথের একটি হাসপাতালে যাওয়ার পথে তাকে জরিমানা করা হয়েছিল।

এই প্রসঙ্গে, স্বাস্থ্য অধিদফতর থেকে চিকিৎসক, নার্স এবং অন্যান্য স্বাস্থ্যকর্মীদের আইডি কার্ড ব্যবহার করার নির্দেশনা এসেছে।

Leave a Comment