সুস্থ, সচল ও আধুনিক নগরীতে ঢাকাকে রূপান্তরিত করা হবে

‘পরিষ্কার-পরিচ্ছন্নতায় চলমান সামাজিক আন্দোলনকে আরো জোরদার করতে হবে। সবার সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ রবিবার (১৫ আগস্ট) সকালে গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন শেষে সাংবাদিকদের সামনে এসব কথা বলেন ঢাকা উত্তর সিটি করপোরেশন-ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম।

এর আগে বঙ্গবন্ধুর ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে পুষ্পস্তবক অর্পনের পর মাস্ক মাস্কিং এবং ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতামূলক রোড-শো কার্যক্রম উদ্বোধন করেন ডিএনসিসি মেয়র। এ সময় ১৫ আগস্টের শোককে শক্তিতে পরিণত করার আহ্বান জানান তিনি। 

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের ডিএনসিসিকে সঙ্গে নিয়ে কার্যক্রম উদ্বোধন করেন।

এসময় সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বিদ্যমান করোনা পরিস্থিতিতে এডিস মশা, ডেঙ্গু ও চিকুনগুনিয়া প্রতিরোধে ঢাকা উত্তর সিটি করপোরেশন গৃহীত ও বাস্তবায়িত সময়োপযোগী বিভিন্ন পদক্ষেপের জন্য মো. আতিকুল ইসলামের প্রশংসা করেন এবং আওয়ামী লীগের পক্ষ থেকে তাঁকে ধন্যবাদ জানান।

ডিএনসিসি মেয়র ১৯৭৫ সালের ১৫ আগস্টের কালরাতে ঘতকদের হাতে নিহত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং তাঁর পরিবারের সদস্যসহ যাঁরা শহীদ হয়েছেন তাঁদের সবাইকে গভীর শ্রদ্ধার সঙ্গে স্মরণ করে তাঁদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।

আতিকুল ইসলাম বলেন, আজ জাতীয় শোক দিবসে স্থানীয় সংসদ সদস্য এবং ডিএনসিসির স্থানীয় কাউন্সিলরদের সহযোগিতায় ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকায় ৫ লক্ষ মাস্ক বিতরণ করা হবে। তিনি বলেন, নিজেদের সুস্থতার জন্যই সবাই মিলে ‘দশটায় ১০ মিনিট প্রতি শনিবার, নিজ নিজ বাসাবাড়ি করি পরিষ্কার’ স্লোগানটি বাস্তবায়নের মাধ্যমে পরিষ্কার-পরিচ্ছন্নতায় চলমান সামাজিক আন্দোলনকে আরো জোরদার করতে হবে।

ডিএনসিসি মেয়র নগরবাসীর উদ্দেশে বলেন, ‘তিন দিনে এক দিন, জমা পানি ফেলে দিন।’ পরে ডিএনসিসির কাউন্সিলর ও  সর্বস্তরের কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে নিয়ে গুলশানের নগর ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন করেন আতিকুল ইসলাম। এ সময় তিনি বলেন, ‘সবার সম্মিলিত প্রচেষ্টায় বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলার রাজধানী ঢাকাকে একটি সুস্থ, সচল ও আধুনিক নগরীতে রূপান্তরিত করা হবে।’ 

আতিকুল ইসলাম আরো বলেন, ‘মাস্ক আমার, সুরক্ষা সবার’। তাই করোনাভাইরাসের বিস্তার রোধে আমাদের প্রত্যেককেই সঠিকভাবে মাস্ক পরাসহ সরকারি নির্দেশনা এবং স্বাস্থ্যবিধি যথাযথভাবে মেনে চলতে হবে।

এসময় অন্যদের মধ্যে ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. সেলিম রেজা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

Leave a Comment