সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর এর বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

দিনাজপুর সংবাদদাতা: শনিবার সকাল ১১ টায় স্থানীয় মাসুম হোটেলের সম্মেলন কক্ষে সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিস্ট্রেশন নং রাজ-২৯৩৬) আয়োজিত বার্ষিক সাধারণ সভায় বক্তারা বলেছিলেন, সবাইকে ঐক্যবদ্ধভাবে অনুধাবনের জন্য কাজ করা উচিত অবহেলিত ও নিপীড়িত সাংবাদিকদের অধিকার যদিও সাংবাদিকরা সমাজের সমস্যাগুলি তুলে ধরতে সক্ষম হয়েছেন, তবুও তাদের সমস্যা সমাধানের জন্য সংশ্লিষ্ট মহল কর্তৃক কার্যকর কোন পদক্ষেপ নেওয়া হয়নি। বিশেষত মুসবল শহরের সাংবাদিকরা অবহেলার শিকার মফসবলের সাংবাদিকদের আক্রমণ করা হয়, তাদের বিরুদ্ধে মামলা করা হয়, তবে তা প্রতিরোধ করার জন্য স্থানীয় পর্যায়ে তাত্ক্ষণিক ব্যবস্থা নেওয়া হয় না। এখন থেকে যদি প্রকৃত পেশাদার সাংবাদিকদের সঠিকভাবে মূল্যায়ন না করা হয় তবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সাংবাদিক ইউনিয়ন দিনাজপুর (রেজিস্ট্রেশন নং রাজ -২৯৩৬)) প্রকৃত পেশাদার সাংবাদিকদের একত্রিত করে অনেক আগে থেকেই তার দায়িত্ব পালন করে আসছে।

বক্তারা আরও বলেছিলেন যে সাংবাদিকদের লেখার মাধ্যমে সকল অসঙ্গতির বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। হত্যা ও নির্যাতনের জন্য সকল সাংবাদিককে অবশ্যই বিচারের সামনে আনতে হবে। সাংবাদিকদের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার করতে হয়েছে। সভায় সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী সহ সকল কারাবন্দী সাংবাদিকদের তাত্ক্ষণিক মুক্তি এবং সাগর-রুনিসহ নিহত সকল সাংবাদিকের বিচার বাস্তবায়নের দাবি জানানো হয়। সাংবাদিকদের মধ্যে কোনও বৈষম্য নেই, তাই সমস্ত পেশাদার সাংবাদিকদের কোভিড -১৯ করোনার পরিস্থিতি মোকাবেলায় একযোগে কাজ করার এবং স্বাস্থ্যবিধি নিয়ম মেনে চলার আহ্বান জানানো হয়। সভার শুরুতে দিনাজপুরসহ সাংবাদিক ও অন্যান্য সাংবাদিকদের আত্মার মাগফেরাতের জন্য এক মিনিটের নীরবতা পালন করা হয়।

সাধারণ সম্পাদক আতিউর রহমান, নির্বাহী সদস্য জিএম হিরু, প্রতিষ্ঠাতা সদস্য সাদাকাত আলী খান, সহকারী সাধারণ সম্পাদক কোরবান আলী সোহেল, অফিস সম্পাদক মাহবুবুল হক সভাপতিত্বে মাহফিজুল ইসলাম রিপনের সভাপতিত্বে, সাংবাদিক ইউনিয়নের সভাপতি দিনাজপুরের (রেজিঃ নং রাজ- ২৯৩৬)। খান, সাংগঠনিক সম্পাদক খুরশিদ আলম আকাশ, সাধারণ সদস্য এম এ জলিল সরকার, সাহাজুল ইসলাম, মনিরুজ্জামান বাবলা, এম আহসান কবির, সুবীর চক্রবর্তী ছোটন, কামারুজ্জামান প্রমুখ। কোষাধ্যক্ষ বেলাল হোসেন রাজুর সঞ্চালনায় প্রচার সম্পাদক ফরহাদুর রহমান খোকন, সাহিত্য ও প্রকাশনা সম্পাদক আনোয়ারুল হক, সাধারণ সদস্য বেলাল হোসেন, তাজুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। সভায় পূর্ববর্তী সভার রেজোলিউশন পড়ে বার্ষিক প্রতিবেদন অনুমোদনের মাধ্যমে বার্ষিক কার্য পরিকল্পনা গ্রহণ করা হয়।

Leave a Comment