সাংবাদিকের নামে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

চট্টগ্রামের সাইবার ট্রাইব্যুনালে কক্সবাজারের মহেশখালীর ছয় সাংবাদিকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। মহেশখালী কলেজের শিক্ষক আবু চরওয়ার রানা বাদী হয়ে গত বুধবার ডিজিটাল সুরক্ষা আইনে মামলা দায়ের করেছেন। আদালত মহেশখালী পুলিশকে বিষয়টি তদন্তের নির্দেশ দিয়েছেন।

আসামিরা হলেন, কক্সবাজার থেকে প্রকাশিত আজকের দেশবিদেশ পত্রিকার মহেশখালী সংবাদদাতা সিরাজুল মোস্তফা, আবু নাসের মোঃ হাসান, আমাদের কক্সবাজার সংবাদদাতা গাজী আবু তাহের, সৈকত সংবাদদাতা ফারুক ইকবাল, মেহেদী সংবাদদাতা রিফাত ও সাগরদেশ সংবাদদাতা আজিজ সিকদার।

মামলার বাদী, মহেশখালী কলেজের শিক্ষক আবু চরওয়ার রানা দাবি করেছেন যে তিনি মিথ্যা সংবাদ ছড়িয়ে দেওয়ার কারণে তার বিরুদ্ধে মামলা করেছিলেন। তবে সাংবাদিকরা দাবি করছেন যে তারা সঠিক কাজ করেছেন। তারা এই ঘটনার যথাযথ তদন্ত চায়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল হাই সোমবার সন্ধ্যায় জানান, ট্রাইব্যুনাল পুলিশকে মামলাটি তদন্তের জন্য নির্দেশনা দিয়েছিল। তবে নথিগুলি এখনও থানায় পৌঁছায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো। মাহফুজুর রহমান জানান, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে একটি তদন্ত কমিটি গঠন করা হচ্ছে। মূল ঘটনা শীঘ্রই প্রকাশ করা হবে।

Leave a Comment