মানসিক চাপ কমাতে হাটুন

সুস্থ থাকার অন্যতম সহজ উপায় হাঁটাচলা। প্রতিদিন হাঁটলে হার্টের রেট ঠিক থাকে। এটি রক্ত ​​সঞ্চালন বাড়ায়, রক্তচাপ নিয়ন্ত্রণ করে, শরীর থেকে খারাপ কোলেস্টেরল সরিয়ে দেয় এবং ভাল কোলেস্টেরল বাড়ায়। কিন্তু আপনি যখন হাঁটেন তখন কি সৃজনশীলতা বৃদ্ধি পায়? চিকিত্সা বিজ্ঞানীরা এমন দুর্দান্ত পদচারণার উপকারিতা জানিয়েছেন।

তারা বলেছে যে হাঁটা মানুষের চিন্তার সৃজনশীলতা বৃদ্ধি করে। মেজাজ ভাল রাখে এবং চাপ কমাতেও সহায়তা করে।

পেশীগুলিতে গঠিত অণু বা অণু আমাদের চলার সময় আমাদের মস্তিষ্ককে সচল রাখতে সহায়তা করে। এটি বৈজ্ঞানিকভাবে প্রমাণিত যে হাঁটা আমাদের সৃজনশীলতা বৃদ্ধি করে। এটি অনেক সমস্যার সমাধান সহজ করে তোলে। তাই প্রতিদিন সকালে 12 মিনিট হাঁটাই যথেষ্ট।

হাঁটা আমাদের হজম সিস্টেমকে উদ্দীপিত করে এবং হজম রস পেট থেকে বের করে আনতে কাজ করে। এটি খাবারের আরও ভাল হজমে সহায়তা করে এবং বিপাক বাড়ায়। এছাড়াও হাঁটা ওজন কমাতে সহায়তা করে।

ইমোশন জার্নালে প্রকাশিত গবেষণা অনুসারে, তিনজনের উপর পরীক্ষিত। প্রথমটি হ’ল হাঁটা নয়। সফর শেষে দ্বিতীয়টিকে এটি সম্পর্কে লেখার অনুমতি দেওয়া হয়েছে। তৃতীয়টি ট্রেডমিলের উপর দিয়ে চলার অনুমতি রয়েছে।

সর্বশেষ প্রতিবেদনে দেখা গেছে যে এই সফরটি করেছেন তার স্ট্রেসের স্তর কম ছিল। আবার, যে ব্যক্তি ট্র্যাডমিল ধরেছিল তার স্ট্রেস লেভেল যে ব্যক্তি হাঁটেনি তার চেয়ে অনেক বেশি।

Leave a Comment