সরকারদলীয় ৩ নেতাকে হত্যার পরিকল্পনা

হেফাজতের একটি দল মামুনুল হককে ব্লক করার বিষয়টি নিয়ে সোনারগাঁয়ে কিছু সরকারী নেতাকে হত্যার পরিকল্পনা করেছিল। এই পরিকল্পনায় সোনারগাঁ যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু, জেলা জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সোহাগ রনি, সোনারগাঁও ছাত্রলীগের সদস্য এবং সাংবাদিক ক্লাবের যুগ্ম সম্পাদক রকিবুল হাসানকে লক্ষ্য করা হয়েছে।

পরিকল্পনার প্রাথমিক অংশ হিসাবে সোনারগাঁয়ের সাংবাদিক হাবিবুর রহমানও হেফাজত আক্রমণ করেছিলেন।

শীর্ষ জেলা পুলিশ আধিকারিকরা নিশ্চিত করেছেন যে হেফাজতের কিছু সদস্য ইতোমধ্যে তিন গ্রুপকে হত্যা করার জন্য তাদের গ্রুপ পোস্টে তাদের ফেসবুক গ্রুপে বার্তা ছড়িয়েছিলেন।

তারা বলেছিল যে ছাত্রলীগ নেতা সোহাগ রনিকে হত্যার ষড়যন্ত্রের বিষয়ে তাদের মধ্যে কথোপকথনের একটি অডিও রেকর্ডও পেয়েছে। নির্দিষ্ট প্রমাণের ভিত্তিতে হেফাজতে ইসলাম নেতা খালেদ সাইফুল্লাহ সাইফ, হেফাজতে ইসলাম কর্মী কাজী সামির ও তাবলীগ জামায়াতের সদস্য আবদুল আহিদকে গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার জেলা গোয়েন্দা শাখার (ডিবি) একাধিক দল অভিযান চালিয়ে তাদের বিভিন্ন অঞ্চল থেকে গ্রেপ্তার করে।

এদিকে, জেলা পুলিশের এক কর্মকর্তা অবাক করে বলেছেন যে গ্রেপ্তারকৃতদের মধ্যে একজন হলেন তাবলিগ জামাতের সদস্য, যা আমাদের ভাবতে বাধ্য করে। কারণ হেফাজত ও তাবলীগ জামায়াতের নীতি আদর্শের মধ্যে রয়েছে বিশাল পার্থক্য।

জানা গেছে, হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম সেক্রেটারি জেনারেল মাওলানা মামুনুল হকের অবরোধের সময় রয়্যাল রিসোর্টে যুবলীগ নেতা রফিকুল ইসলাম নান্নু, সোহাগ রনি এবং আরও অনেকে উপস্থিত ছিলেন হেফাজতে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব। নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ে। ঘটনার দেড় ঘণ্টার মধ্যে কয়েক হাজার হেফাজত কর্মী রিসর্টে হামলা চালিয়ে পুলিশ হেফাজতে থাকা মামুনুলকে ছিনিয়ে নিয়ে যায়।

ভাঙচুর থেকে সোনারগাঁ উপজেলা উপজেলা আওয়ামীলীগের কার্যালয়, যুবলীগ নেতা নান্নু ও ছাত্রলীগ নেতা রনির বাড়িঘর ও ব্যবসা-বাণিজ্যকে রেহাই দেওয়া হয়নি। তবে পুলিশ এসব মামলায় দায়ের হওয়া পৃথক ৪ টি মামলায় ১২ জন আসামীকে গ্রেপ্তার করেছে।

জেলা পুলিশের একাধিক সূত্রে খবর, মামুনুল হকের অবরোধের পরে সোনারগাঁয়ের জনপ্রিয় ছাত্রনেতা সোহাগ রনি হেফাজতের মূল টার্গেটে পরিণত হয়। রনিকে মামুনুল হকের কথিত স্ত্রী ঝর্ণার ছবি বানিয়ে ছাত্রলীগ নেতার স্ত্রী বানিয়ে প্রচারও চালানো হয়েছিল। যুবলীগ নেতা নান্নু এই অপকর্ম থেকে রেহাই পাননি।

সূত্রটি জানিয়েছে যে তাদের বিশাল সাইবার সেলের সদস্যরা হেফাজতের এই সাইবার অপরাধে জড়িত রয়েছে। এই কাজগুলি করে তারা রনি এবং নান্নুর বিরুদ্ধে জনসাধারণের ক্ষোভ তৈরি করতে এবং হেফাজত কর্মীদের উস্কে দিতে চেয়েছিল, যা হত্যার পরিকল্পনার অংশ বলে মনে হয়।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি আলমগীর হোসেন জানান, গ্রেপ্তার হওয়া তিনজন সোনারগাঁয়ের ক্ষমতাসীন দলের নেতা সোহাগ রনিকে হত্যার ষড়যন্ত্রে জড়িত ছিল। আমাদের একাধিক ডেটা প্রমাণ এবং অডিও রেকর্ড রয়েছে। তবে তদন্তের স্বার্থে এখনই কিছু বলা যায় না।

জেলা পুলিশ সুপার জায়েদুল আলম বলেন, আমরা প্রতিটি ঘটনা খুব ভাল করে তদন্ত করছি। আমি গোয়েন্দা কার্যক্রম পরিচালনা করছি। এসব ঘটনার সাথে জড়িতদের বিচারের আওতায় আনা এবং বিচারের আওতায় আনা হবে।

Leave a Comment