সরকারকে সরাতে না পারলে সবাইকে কারাগারে যেতে হবে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেছেন, সাগর-রুনির হত্যার বিচার হলে সরকার সাংবাদিক রোজিনা ইসলামকে গ্রেপ্তারের সাহস দেখাতে পারত না। ভিত্তিহীন মামলায় মহিলা নেতা নিপুন রায় চৌধুরীকে গ্রেপ্তার করে কারাগারে রাখা হয়েছে। সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী কারাগারে রয়েছেন। তাদের জামিন দেওয়া হচ্ছে না। আমরা যদি ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে সরকারের অন্যায়ের বিরুদ্ধে লড়াই করতে না পারি, আমরা এই সরকারকে অপসারণ করতে পারি না, একে একে আমাদের সবাইকে কারাগারে যেতে হবে।

রোজিনা ইসলাম, রুহুল আমিন গাজী ও নিপুন রায় চৌধুরীসহ ছয় সাংবাদিককে মুক্তি দেওয়ার দাবিতে শুক্রবার জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সাংবাদিকদের উদ্দেশে তিনি বলেন, মুক্তিযুদ্ধের মূল চেতনা, গণতন্ত্র পুনরুদ্ধারের স্বার্থে আমরা ভোটের ধান ও ধানের অধিকার আদায় করতে areক্যবদ্ধ। তারপরে দেশে আইনের শাসন পুনঃপ্রতিষ্ঠিত হবে। আইনের শাসন প্রতিষ্ঠিত হলে সরকার কোনও ক্ষমতা নিয়ে কারও প্রতি অবিচার করতে পারবে না।

তিনি বলেন, প্রাক্তন প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, বিএনপির নেতাকর্মী ও সাংবাদিক রোজিনা ইসলামসহ সাংবাদিকদের বিরুদ্ধে সরকার যে অভিযোগ করেছে, তাতে দেশের মানুষ বিশ্বাস করে না।

দলের সভাপতি আফরোজা আব্বাসের সভাপতিত্বে আলোচনা সভায় বিএনপির সাধারণ সম্পাদক মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, প্রাক্তন সংসদ সদস্য নিলোফার চৌধুরী মনি, সাংবাদিক নেতা আবদুল হাই সিকদার, কাদের গণি চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

Leave a Comment