শাল্লার ওসি বরখাস্ত দিরাইয়ে বদলি

সুনামগঞ্জের শাল্লায় হিন্দু গ্রামে হামলা ও লুটপাটের জন্য শাল্লা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একই ঘটনায় দিরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় বদলি করা হয়েছে।

মঙ্গলবার (৮ এপ্রিল) পুলিশ সুপার মিজানুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করা হয়েছে এবং উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশে দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজারে বদলি করা হয়েছে। পুলিশ সদর দফতর থেকে তাদের বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছিল।


এ বিষয়ে সিলেট পুলিশ রেঞ্জের ডিআইজি মফিজ উদ্দিন আহমেদ, পিপিএম জানান, শাল্লা উপজেলার হিন্দু গ্রামে হামলার ঘটনায় শাল্লা থানার ওসি ও দিরাই থানার ওসি অবহেলা প্রাথমিকভাবে সত্য বলে প্রমাণিত হয়েছে। । সে জন্য শাল্লা থানার ওসি নাজমুল হককে সাময়িক বরখাস্ত করে বরিশাল রেঞ্জে যোগদানের নির্দেশ দেওয়া হয়েছে এবং দিরাই থানার ওসি আশরাফুল ইসলামকে মৌলভীবাজার জেলায় স্থানান্তর করা হয়েছে।

ঘটনাক্রমে, ঝালন দাসের ফেসবুক অ্যাকাউন্ট থেকে হেফাজতে ইসলামের যুগ্ম মহাসচিব মামুনুল হকের স্ট্যাটাস নিয়ে শাল্লা উপজেলার নোয়াগাও গ্রামের হিন্দুদের বাড়িতে হামলা করা হয়েছিল। হেফাজতের সমর্থকরা এই হামলা চালিয়েছে বলে অভিযোগ করা হয়েছে। কমপক্ষে families৯ টি পরিবার এবং সাতটি মন্দির ক্ষতিগ্রস্থ হয়েছে।


শাল্লা থানায় পুলিশ মামলা করেছে এবং হাবিবপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিবেকানন্দ বকুল শাল্লা থানায় আরেকটি মামলা করেছেন। গ্রামবাসীদের নিরাপত্তার জন্য নোয়াগাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়েছিল।
মামলার মূল আসামি শহিদুল ইসলাম স্বাধীন, ইউপি সদস্য দিরাই উপজেলার সর্বমঙ্গল ইউনিয়নের এবং ওয়ার্ড যুবলীগের সভাপতি, পিবিআই তাকে ২০ শে মার্চ সকালে মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার একটি গ্রাম থেকে গ্রেপ্তার করে।

এই মামলায় পুলিশ মোট ৩৫ জন আসামীকে গ্রেপ্তার করেছে। এর মধ্যে প্রধান আসামিদের ৫ দিনের রিমান্ডে এবং ২৯ আসামিকে ২ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে

Leave a Comment