লকডাউনে যাত্রীবাহী ট্রেন বন্ধ

যাত্রীবাহী ট্রেনগুলি লকডাউনে বন্ধ থাকবে। তবে জরুরি মালবাহী ট্রেন চলাচল করবে। রেলমন্ত্রী নুরুল ইসলাম শনিবার প্রথম আলোকে এ কথা জানান।

এর আগে আজ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের গণমাধ্যমকে জানিয়েছেন, সরকার সোমবার থেকে এক সপ্তাহের জন্য সারাদেশে লকডাউন করার সিদ্ধান্ত নিয়েছে। জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেনও আজ তার মোবাইল ফোনে প্রথম আলোকে লকডাউন নিয়ে কথা বলেছেন।

এই পরিস্থিতিতে ট্রেনটির কী হবে জানতে চাইলে রেলমন্ত্রী নুরুল ইসলাম প্রথম আলোকে বলেছিলেন যে যাত্রীবাহী ট্রেন আগেও বন্ধ ছিল। আবার বন্ধ হয়ে যাবে। তবে জরুরি পণ্যবাহী ট্রেন চলবে। এটি আগের ছুটিতেও ছিল। তবে লকডাউনের প্রজ্ঞাপনে এই বিষয়গুলি স্পষ্ট করা হবে।

করোনভাইরাস প্রাদুর্ভাবের শুরুতে, গত বছরের ২৪ শে মার্চ, সরকার অফিস এবং আদালত বন্ধ করার ঘোষণা দেয়। গত বছরের ২ 26 শে মার্চ থেকে সড়ক ও রেল যোগাযোগ বন্ধ করারও সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। তবে ২৪ শে মার্চ থেকে কমলাপুর স্টেশন সহ রাজধানীর বিভিন্ন রেল স্টেশনে লোকজন ভিড় করেছেন। কিছু রাতে মেল এবং লোকাল ট্রেন পরিষেবা বাতিল করা হয়েছিল। পরের সন্ধ্যায়, সমস্ত ধরণের যাত্রী ট্রেন চলাচল বন্ধ ছিল। এরপরে গত বছরের ৩১ মে আটটি আন্তঃনগর ট্রেন চালু হয়েছিল। গত বছরের 3 জুন, আন্তঃনগর ট্রেনের আরও 11 জোড়া যুক্ত করা হয়েছিল। তারপরে সব ধরণের ট্রেন ধাপে ধাপে চলতে শুরু করে।

Leave a Comment