রেস্তোরাঁয় বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন দেওয়ার উদ্যোগ রংপুরে

নারীদের জন্য বিনামূল্যে স্যানিটারি ন্যাপকিন সরবরাহের উদ্যোগ নিয়েছে একটি স্বেচ্ছাসেবী সংগঠন রংপুরে রেস্তারাঁয় শৌচাগারে । আজ বৃহস্পতিবার নগরীর মুন্সিপাড়া কিচেন এক্সপ্রেস ও ধাপ এলাকার দ্য কিচেন রেস্তোরাঁর শৌচাগারে স্যানিটারি ন্যাপকিন বক্স স্থাপন করে ‘চলো স্বপ্ন ছুঁই’ নামের একটি সংগঠন। পাশাপাশি ব্যবহৃত ন্যাপকিন নির্দিষ্ট স্থানে ফেলার জন্য আলাদা ডাস্টবিনও স্থাপন করেন তারা।

তবে এই সংগঠন রংপুরের সব রেস্তোঁরায় শৌচাগারে স্যানিটারি ন্যাপকিন দেবে বলে সংগঠনটির প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক তানজিম আলম তাসিন জানান।আর তানজিম আলম তাসিন বলেন, ঘরের বাইরে বের হওয়ার পর বা রেস্তোরাঁয় আসার পর হঠাৎ সমস্যা হলে শৌচাগারে রাখা ন্যাপকিন বিনামূল্যে ব্যবহার করতে পারবেন নারীরা। তবে তাসিন বলেন, “স্যানিটারি ন্যাপকিন নিত্য প্রয়োজনীয় একটি জিনিস। আর তাই চলো স্বপ্ন ছুঁইয়ের পক্ষ থেকে নারীদের কাছে বিনামূল্যে ন্যাপকিন পৌঁছে দিতে আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি ।

তবে আজ থেকে আমরা রংপুরের সকল রেস্তোরাঁয় মেয়েদের শৌচাগারে স্যানিটারি ন্যাপকিন বক্স স্থাপন করা শুরু করেছি ।”তবে শুধু রংপুর নয়, বিভাগের আট জেলায় সব রেস্তারাঁ এবং স্কুল-কলেজেও এই কার্যক্রম চলবে বলে তিনি জানান।

Leave a Comment