এক মাস পর, খালেদা জিয়া সিসিইউ থেকে কেবিনে

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া এক মাস পর হাসপাতালের করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) থেকে চিকিৎসাধীন অবস্থায় কেবিনে ফিরে এসেছেন। শ্বাসকষ্টের কারণে গত ৩ মে থেকে রাজধানীর এভার কেয়ার হাসপাতালের সিসিইউতে চিকিৎসাধীন ছিলেন তিনি।

বিএনপির ভাইস চেয়ারম্যান ও খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেছেন, আজ বৃহস্পতিবার বিএনপির চেয়ারপারসনকে আবার সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়েছে।
জাহিদ হোসেন দলীয় চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খানের মাধ্যমে একটি পাঠ্য বার্তায় গণমাধ্যমকে এসব কথা বলেন।

প্রাক্তন প্রধানমন্ত্রী খালেদা জিয়া ১১ এপ্রিল করোনভাইরাসে আক্রান্ত হয়েছিলেন। এ সময় তাকে বাড়িতে চিকিৎসা দেওয়া হয়েছিল। ২৭শে এপ্রিল, খালেদা জিয়াকে একটি কোডিংবিহীন কেবিনে এভার কেয়ার হাসপাতালে ভর্তি করা হয়েছিল। ছয় দিন পর শ্বাসকষ্টজনিত অসুস্থতায় বিএনপি চেয়ারপারসনকে ৩ মে হাসপাতালের সিসিইউতে স্থানান্তরিত করা হয়।

খালেদা জিয়া একমাস সিসিইউতে ছিলেন। এই সময়ে, খালেদা জিয়া বিভিন্ন শারীরিক জটিলতা যেমন বুকে ব্যথা, কিডনির জটিলতা, হার্টের সমস্যা এবং জ্বরের বিকাশ ঘটিয়েছিলেন।

বিএনপি চেয়ারপারসনের এক ব্যক্তিগত চিকিৎসক জানিয়েছেন, খালেদা জিয়াকে পর্যবেক্ষণে রাখা হবে। চিকিৎসকরা যদি তার স্বাস্থ্যের উন্নতির বিষয়টি নিশ্চিত করেন তবেই তাকে হাসপাতাল থেকে ছাড় দেওয়া হবে। তবে চিকিৎসক বলেছেন, খালেদা জিয়া করোনার পাশাপাশি অন্য জটিলতায় ভুগছেন। তবে এখন তিনি কিছুটা ভালো আছেন। তার ফুসফুস থেকে তরল বেরিয়ে আসছিল। এখন আর নেই।

Leave a Comment