সরকার রাজনীতি শুরু করেছে লাশ খোঁজার : ওয়ার্কার্স পার্টি বিপ্লবী

করোনায় সর্বস্বান্ত মানুষের জীবন বাঁচানোর পরিবর্তে সরকার জিয়াউর রহমানের লাশ খোঁজার রাজনীতি শুরু করেছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক বলেছেন এই কথা বলেন । তবে রাজধানীতে আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের সামনে এক বিক্ষোভ সমাবেশে সাইফুল হক এ কথা বলেন। তবে ‘ঐতিহ্যবাহী একটি দলকে এত নিচে নামতে হবে কেন?’ আর এমন প্রশ্ন করে সাইফুল হক বলেন, এর মধ্য দিয়ে সরকার প্রকারান্তরে মুক্তিযুদ্ধ ও মুক্তিযোদ্ধাদের অবমাননা করছে । তবে এটা সরকার ও সরকারি দলের দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ।

সাইফুল হক আর বলেন, আগামী জাতীয় নির্বাচন যত এগিয়ে আসছে সরকারের মধ্যে তত অস্থিরতা বাড়তে শুরু করেছে । তবে বিরোধীদের মোকাবিলায় রাজনৈতিক কৌশলের দিক থেকে তারা একধরনের আত্মঘাতী পোড়ামাটি নীতি অনুসরণ করছে। রাজনৈতিক দেউলিয়াত্বের কারণে তারা এখন ভূতের মতো পেছনে হাঁটতে শুরু করেছে। তাই করোনার দুর্যোগে সর্বস্বান্ত মানুষদের জীবন বাঁচানোর রাজনীতির পরিবর্তে ৪০ বছর পর এখন তারা জিয়াউর রহমানের লাশ খোঁজার রাজনীতি শুরু করেছে।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক বলেন, করোনা দুর্যোগ ও সংকট উত্তরণে যখন বিরোধী দলকে আস্থায় নিয়ে রাজনৈতিক উদ্যোগ গ্রহণ জরুরি, তখন সরকার খুঁচিয়ে খুঁচিয়ে রাজনীতিতে হিংসা, ঘৃণা আরও বাড়িয়ে তুলছেন । সমাবেশে সব নাগরিককে গণটিকা দেওয়া, রেশনিং ব্যবস্থা চালু, এলপিজি সিলিন্ডারের দাম কমানো, জালিয়াত বাজার সিন্ডিকেটের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ, উত্তরাঞ্চলে বন্যাকবলিত জেলায় জরুরি ত্রাণ তৎপরতা শুরুর আহ্বান জানান বক্তারা।

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় নেতা বহ্নিশিখা জামালীর সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য দেন কেন্দ্রীয় নেতা আকবর খান, আবু হাসান, রাশিদা বেগম প্রমুখ। সমাবেশ শেষে তোপখানা রোড, পুরানা পল্টন, বিজয়নগর এলাকায় একটি মিছিল বের হয়।

Leave a Comment