১৯০ কোটি টাকা মার্চেন্টদের কাছে ইভ্যালির দেনা

ইভ্যালি বাকিতে পণ্য নিয়েও টাকা পরিশোধ করেনি, তাদের কাছে ইভ্যালির দেনা ১৯০ কোটি টাকা যেসব কোম্পানির (মার্চেন্ট) কাছ থেকে। বাংলাদেশ ব্যাংক কোম্পানিটির এ হিসাব দিয়েছিল গত ফেব্রুয়ারি পর্যন্ত । গত ১৫ জুলাই পর্যন্ত মার্চেন্টদের কাছে দেনার পরিমাণ জানতে চেয়ে ইভ্যালিকে চিঠি দিয়েছিল গত ১১ আগস্ট এরপর বাণিজ্য মন্ত্রণালয়। জবাব দেওয়ার শেষ সময় ছিল গতকাল বৃহস্পতিবার।

গতকাল জবাব দেওয়া হয়েছে। তবে মার্চেন্টদের সংখ্যা ও দেনার পরিমাণ জানাতে চাননি তিনি ইভ্যালির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. রাসেল রংপুর ডেইলীকে জানান । তবে ইভ্যালির গতকালের জবাবটি ছিল তৃতীয় পর্যায়ের। গত ১ আগস্টের মধ্যে তিন ধরনের হিসাব দিতে বলেছিল বাণিজ্য মন্ত্রণালয় ইভ্যালিকে । তবে এগুলো হচ্ছে কোম্পানির সম্পত্তি ও দায়; গ্রাহকদের কাছে দায়, মার্চেন্টদের সংখ্যা ও তাদের কাছে দায় এবং দায় পরিশোধের পরিকল্পনা।

১ আগস্ট আবেদন করে বাণিজ্য মন্ত্রণালয়ে ইভ্যালি জবাব না দিয়ে ছয় মাসের সময় চেয়ে । তবে বাণিজ্য মন্ত্রণালয় তা না মেনে আন্তমন্ত্রণালয়ের বৈঠক ডাকে গত ১১ আগস্ট। সেই বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী, ইভ্যালিকে ১৯ ও ২৬ আগস্ট এবং ২ সেপ্টেম্বর হিসাব দিতে বলা হয়। , গত ১৫ জুলাই পর্যন্ত কোম্পানিটির মোট দায় ৫৪৪ কোটি টাকা ইভ্যালির তথ্যানুযায়ী । তবে এর মধ্যে স্থাবর সম্পত্তি ১০৫ কোটি ৫৫ লাখ টাকা। আর অস্থাবর সম্পত্তি ৪৩৮ কোটি টাকা । আর ১৫ কোটি ৮৩ লাখ টাকা হচ্ছে অদৃশ্যমান সম্পত্তি অস্থাবর সম্পত্তির মধ্যে ৪২৩ কোটি টাকা হচ্ছে ইভ্যালির ব্র্যান্ড মূল্য । তবে এ ছাড়া ২ লাখ ৮ হাজার গ্রাহকের কাছে ইভ্যালির দেনার পরিমাণ ৩১১ কোটি টাকা

Leave a Comment