মসজিদ কমিটিতে সেক্রেটারী পদ না পাওয়ার কারণে দান করা মাইকটি ফিরিয়ে নিলেন।

রূপগঞ্জের মসজিদ কমিটিতে সাধারণ সম্পাদকের পদ না পাওয়ায় দাতা মাইকটি ফিরিয়ে নিয়ে যান। মাইকটি খোলার সাথে সাথে মাইকে আযান কর্ণগপ জামে মসজিদে থেমে গেল। সোমবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার কর্ণগপ গ্রামে এই ঘটনাটি ঘটে।
মসজিদ কমিটি ও স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে, মসজিদ কমিটির তৎকালীন সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী ভূঁইয়া তিন বছর আগে উপজেলার কর্ণগপ গ্রামের কর্ণগোপ কেন্দ্রীয় জামে মসজিদে একটি মাইক অনুদান দিয়েছিলেন। সম্প্রতি, ১৬/০৪/২১-এ এলাকার মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উক্ত মসজিদে একটি নতুন কমিটি গঠন করা হয়েছে। তিনি নবগঠিত কমিটির সহ-সভাপতি পদে মনোনীত হন।
তবে তিনি তার প্রত্যাশিত সাধারণ সম্পাদকের পদ না পেয়ে ক্ষুব্ধ হয়েছিলেন। এবং ২১/০৫/২০২১ ইং মসজিদ কমিটির সাধারণ সভায় তিনি নতুন কমিটির পদ থেকে পদত্যাগ করেন। পরে তিনি মসজিদের ইমামকে ডেকে তাঁর দান করা মাইকটি ফেরত নেওয়ার জন্য খুলতে বলেন। ইমাম সাহেব কমিটিকে অবহিত করলে কমিটি মাইকটি ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নেয় এবং তাকে মাইক ফিরিয়ে দেয়।
হঠাৎ কর্নাগপের কেন্দ্রীয় জামে মসজিদে উচ্চস্বরে আযান বন্ধ হয়ে যায়। আযান শুনে মসজিদে আগত মুসল্লীরা সময় সম্পর্কে অনেকেই উদ্বিগ্ন। নামাজ পড়তে আসা মুসাল্লী সায়েম ভূইয়া বলেছেন যে কমিটিতে তিনি পছন্দসই পদ না পেলে তিনি অনুদান ফিরিয়ে নেবেন।
নবগঠিত মসজিদ কমিটির সাধারণ সম্পাদক নাজমুল হুদা জানান,১২বছর আগে মোহাম্মদ আলীকে দুই বছরের মেয়াদী কমিটির সাধারণ সম্পাদক মনোনীত করা হয়েছিল। তবে দলীয় ওয়ার্ড কমিটির নেতা হওয়ার কারণে তার মেয়াদ শেষ হওয়ার পরেও তিনি ১২ বছরে কোনও কমিটি গঠনের অনুমতি দেয়নি। এবং দীর্ঘ ১২ বছরে কোনও সেক্রেটারী পদ অঞ্চল বাসিকে দেওয়া হয়নি। নবগঠিত কমিটি কোনও লিখিত হিসাব দিতে পারেনি। বিপরীতে, সাধারণ সম্পাদক হতে না পারায় অনুদানের জিনিস তিনি ফিরিয়ে নেন।
সভাপতি শফিউদ্দিন প্রধান বলেছিলেন, “অনুদান দিয়ে কেউ কিছু ফিরিয়ে নিয়ে যাওয়ার উদাহরণ আমি কখনও দেখিনি।” আমরা মাইকটি খুলে রেখে দিয়েছি এবং যে কোনও সময় এটি নেওয়ার কথা বলেছি। এ বিষয়ে মোহাম্মদ আলীর সাথে যোগাযোগের চেষ্টা করেও তাকে পাওয়া যায়নি।

Leave a Comment