মসজিদের টাকা নিয়ে সংঘর্ষ

রংপুরের কাউনিয়া উপজেলার হারাগাছ মসজিদের উন্নয়ন তহবিলের টাকার ভাগাভাগি নিয়ে দুই দলের মধ্যে সংঘর্ষে কসুম আলী নামে এক (৬০) বছর বয়সী ব্যক্তি নিহত হয়েছেন। এ ঘটনায় দু’জন আহত হয়েছেন। সংঘর্ষের জেরে পুলিশ তিনজনকে গ্রেপ্তার করেছে।

১৫ এপ্রিল বৃহস্পতিবার হারাগাছ পৌরসভার মসজিদের কাছে এই ঘটনা ঘটে।

হারাগাছ থানার ওসি রেজাউল করিম জানান, ঘটনার উত্স হরাগাছ পৌরসভার জুম্মা পার জামে মসজিদের উন্নয়ন তহবিল থেকে সংগ্রহ করা বা আদায় করা অর্থ। মসজিদ কমিটি সংগ্রহের অর্থ থেকে সংগ্রহকারীদের 25 শতাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। স্থানীয় আবদুল বারী ভেলুমিয়া ও দয়াল মিয়া এর নেতৃত্বে দুটি গ্রুপ গঠিত হয়েছিল।

দয়াল মিয়া সামাজিক যোগাযোগ মাধ্যমেও এ সম্পর্কে লিখেছেন। বৃহস্পতিবার বিকেলে উভয়পক্ষের মধ্যে ঝগড়া হয়। মাগরিবের নামাজের পরে দয়াল মিয়া ও তার লোকেরা মসজিদ থেকে বের হলে আবদুল বারী ভেলু মিয়ার লোকেরা তাদের আক্রমণ করে।

সংঘর্ষে দয়াল মিয়ার শ্যালক নাজমুল আলম (৪৫) গুরুতর আহত হয়েছেন। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে রাত দশটায় তিনি মারা যান। দয়াল মিয়া ও নুর আলম আহত হয়েছেন।

এ ঘটনায় পুলিশ আব্দুল বারী ভেলো মিয়া, তার ছেলে লিওন ও রিপন মিয়াকে গ্রেপ্তার করেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। নিহতের স্বজনরা অভিযুক্তদের ফাঁসি কার্যকর করার দাবি জানিয়েছেন।

Leave a Comment