বেকায়দায় নোবেল! গায়কের বিরুদ্ধে CID তদন্তের নির্দেশ

বুধবার বাংলাদেশী সংগীতশিল্পী মইনুল আহসান নোবেল বিচারক মোহাম্মদ আসাম জগলুল হোসেনের বিরুদ্ধে সিআইডি তদন্তের আদেশ দিয়েছেন ঢাকা আদালত। ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী শামীম আল মামুন বলেছেন, তদন্ত প্রতিবেদনটি আগামী ৩০ জুলাইয়ের মধ্যে আদালতে জমা দিতে হবে।

গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক ইথুন বাবু ফেসবুকে মানহানিকর মন্তব্য করার জন্য গত সোমবার নোবেলের বিরুদ্ধে মামলা করেছিলেন। তিনি হাতিরঝিল থানায় হাতির বিরুদ্ধে জিডি করেছিলেন। তার ফেসবুক পেজ ‘নোবেল ম্যান’ থেকে সাম্প্রতিক পোস্টে নোবেল সেই পোস্টে লিখেছেন, ‘ইথুন বাবু একজন চোর। তিনি নিজের নামে অন্যান্য লোকের গান বাজান। ‘

ইথুন বাবু দাবি করেন, ‘আমি দীর্ঘদিন ধরে সংগীত চর্চা করে যাচ্ছি। আমি যতটা মেধাবী লোকের সাথে কাজ করেছি তত তরুণদের সাথে কাজ করেছি। কেউ কখনও তা বলতে পারেনি। নোবেল আমাকে বলেছিলেন যে! আমি একটা চোর! আমার মেয়ে ইঞ্জিনিয়ারিং পড়ছে। ছেলেটি এমবিএ করছে। আমি মেনে নিতে পারি না যে নোবেল আমার পরিবার, আমার কর্মস্থলে এবং সর্বোপরি দেশের মানুষের কাছে এইভাবে আমার অসম্মান করবেন। ‘সুতরাং আমি সুষ্ঠু বিচারের জন্য আইনের আশ্রয় নিয়েছি।

নোবেল বাংলার একটি বেসরকারী টেলিভিশনে একটি সংগীত প্রতিযোগিতায় জনপ্রিয়তা অর্জন করেছিলেন। তবে ফেসবুকে বিভিন্ন বিতর্কিত পোস্টের জন্য তাঁকে সমালোচনা করা হয়েছিল। নোবেলের একাধিক মন্তব্য, বিশেষত দেশের প্রবীণ শিল্পীদের সম্পর্কে, বিতর্কের এক প্রবাহ বাড়ে। এথুনবাবু সম্পর্কে তিনি যা বলেছেন তার পরে এবার তার বিরুদ্ধে ডিজিটাল সুরক্ষা আইনে মামলা করা হয়েছিল।

Leave a Comment