বাংলাদেশিদের ফুল-ফ্রি স্কলারশিপের সুযোগ

অস্ট্রেলিয়া পুরষ্কার বৃত্তির জন্য আবেদন শুরু হয়েছে। অস্ট্রেলিয়ায় বিদেশ বিষয়ক ও বাণিজ্য বিভাগ 2022 শিক্ষাবর্ষের জন্য বৃত্তির জন্য আবেদন শুরু করেছে। স্নাতকোত্তর ডিগ্রি প্রোগ্রামের জন্য আবেদন করা যেতে পারে। অস্ট্রেলিয়া পুরষ্কার বৃত্তির জন্য আবেদনগুলি 31 জানুয়ারী থেকে আবার শুরু হয়েছে। আগ্রহী শিক্ষার্থীরা 30 এপ্রিল পর্যন্ত আবেদন করতে পারবেন।

এই বৃত্তি পেলে আপনি স্বাস্থ্য, উন্নয়ন, পরিবেশ, টেকসইতা, বাণিজ্য, পাবলিক পলিসি, অর্থনীতি, প্রশাসন, অবকাঠামো, বিজ্ঞান, প্রকৌশল, নীল অর্থনীতি সহ বিভিন্ন বিষয় অধ্যয়ন করতে পারেন।

অস্ট্রেলিয়া পুরষ্কার বৃত্তি একটি সম্পূর্ণ অবৈতনিক বৃত্তি। বইয়ের মূল্য এবং পাঠ্য আনুষাঙ্গিকের সাথে মেলে। অস্ট্রেলিয়া পুরষ্কার বৃত্তি নিয়ে অধ্যয়নরত শিক্ষার্থীরা বিমানটিতে ইকোনমি ক্লাসের রিটার্নের টিকিটও পাবেন। শিক্ষার্থীরা আবাসন ব্যয় এবং স্বাস্থ্য বীমা সুবিধাও পাবে। কোর্স জুড়ে রয়েছে ক্ষেত্র কর্মের সুযোগ।

১৮ বছরের বেশি বয়সের বাংলাদেশের নাগরিকরা অস্ট্রেলিয়া পুরষ্কার বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। অস্ট্রেলিয়ার নাগরিকত্ব প্রাপ্তরা আবেদন করতে পারবেন না। অস্ট্রেলিয়ান নাগরিকের সাথে জড়িত বা বিবাহিত হলে আবেদন করা যাবে না। কোনও সামরিক চাকরীর সাথে যুক্ত হতে পারে না Can আইএলটিএসের স্কোর অবশ্যই কমপক্ষে .5.৫ হতে হবে এবং প্রতিটি ব্যান্ডের স্কোর ৮ এর নিচে হতে পারে না। বাংলাদেশ সহ বিশ্বের যে কোনও দেশের নাগরিক এই বৃত্তির জন্য আবেদন করতে পারবেন।

আবেদন পদ্ধতি
আবেদনের বিশদটি www.australiaawardsbangladesh.org ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Comment