নয় কর্মচারীকে ছেড়ে দিয়েছে সিআইডি

স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের নথি গায়েবের ঘটনায় আটক মন্ত্রণালয়ের ৯ কর্মচারীকে ছেড়ে দিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। টানা পাঁচ দিন জিজ্ঞাসাবাদ শেষে গতকাল বৃহস্পতিবার তাঁদের ছেড়ে দেওয়া হয়।

এই ৯ কর্মচারী হলেন জোসেফ সরকার, বেগম আয়েশা সিদ্দিকা, মিন্টু মিয়া, বাদল, আবদুল বারী, ফয়সাল হোসেন, ওয়াহিদুর রহমান, হাবিবুর রহমান ও সেলিম হোসেন।

তবে নয়জনকে জিজ্ঞাসাবাদ করে কী পাওয়া গেছে, সে বিষয়ে কিছু বলেনি সিআইডি।
গত ২৮ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের ১৭টি গুরুত্বপূর্ণ নথি (ফাইল) কেবিনেট থেকে খোয়া যায়। নথিগুলোর মধ্যে ছিল স্বাস্থ্যশিক্ষা অধিদপ্তর, জাতীয় জনসংখ্যা গবেষণা ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান, নার্সিং ও মিডওয়াইফারি অধিদপ্তরসহ বিভিন্ন মেডিকেল কলেজ ও দপ্তরের ক্রয়সংক্রান্ত। ফাইল গায়েবের ঘটনায় উপসচিব নাদিয়া হায়দার শাহবাগ থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেন।

সিআইডির গণমাধ্যম শাখার অতিরিক্ত বিশেষ পুলিশ সুপার মো. আজাদ রহমান বলেন, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ফাইল গায়েবের ঘটনায় কোনো মামলা হয়নি। ফাইল গায়েবের রহস্য উদ্‌ঘাটনে ওই ৯ কর্মচারীকে জিজ্ঞাসাবাদের জন্য আবারও সিআইডি কার্যালয়ে আনা হতে পারে। তবে সিআইডি ওই ঘটনার তদন্ত চালিয়ে যাচ্ছে।

সিআইডির একটি সূত্র জানিয়েছে, স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের কোনো কোনো কর্মকর্তার দ্বন্দ্বের জের ধরেও ফাইলগুলো সরানো হয়ে থাকতে পারে। একই কারণে গত আগস্টেও একবার ফাইল গায়েবের ঘটনা ঘটেছিল। ঘটনাটি সরকারি প্রতিষ্ঠানের হওয়ায় সরকারের সিদ্ধান্ত ছাড়া মামলা হচ্ছে না।

Leave a Comment