নূরের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা

ডাকসুর সাবেক ভিপি নুরুল নূরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ধর্মীয় মূল্যবোধের অবমাননার অভিযোগে ডিজিটাল সুরক্ষা আইনে মামলা করা হয়েছে। ‘কোনও মুসলিম আওয়ামী লীগ গঠন করতে পারে না’ এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে নুরের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

রবিবার (১৮ এপ্রিল) রাজধানীর শাহবাগ থানায় এই মামলা দায়ের করা হয়েছে। বাদী হয়ে মামলাটি করেছেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজিব। শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুন অর রশিদ এ তথ্য নিশ্চিত করেছেন।

মামলার বিবৃতি অনুসারে দক্ষিণের প্রাক্তন উপাধ্যক্ষ নুরুল হক নূর তার ফেসবুক পৃষ্ঠা থেকে বলেছেন, “কোনও মুসলিমই আওয়ামী লীগ গঠন করতে পারে না। বিশ্বাস নেই, একদিনের নামাজ শুক্রবারে আদায় করা হবে এবং পাঁচটি দৈনিক নামাজের খবর নেই , আওয়ামী উগ্রবাদীরা আলেম উলামার চরিত্র কেড়ে নিল।

ইত্যাদি উস্কানিমূলক আপত্তিকর বক্তব্য সরবরাহ করে। এটি সমগ্র বাংলাদেশ জুড়ে বহু ধর্মপ্রাণ মুসলিম কর্মী ও আওয়ামী লীগের সমর্থকদের ধর্মীয় মূল্যবোধ এবং অনুভূতিতে আঘাত দেয়। এ জাতীয় বক্তব্যের মাধ্যমে দেশের সার্বিক আইনশৃঙ্খলা অবনতি হয়েছে, বিভিন্ন সম্প্রদায় ও শ্রেণীর মধ্যে শত্রুতা, বিদ্বেষ ও শত্রুতা তৈরি হয়েছে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয়েছে। ফলস্বরূপ, যদি আসামী (নূর) এবং তার সহযোগীদের আইনের আওতায় আনা হয় তবে দেশের ধর্মীয় মূল্যবোধ এবং সার্বিক আইন শৃঙ্খলা রক্ষা করা সম্ভব হবে।

Leave a Comment