দুটি পাতাল ট্রেনের মুখোমুখি সংঘর্ষ মালয়েশিয়ায়

মালয়েশিয়ায় দুটি ট্রেনের মুখোমুখি সংঘর্ষে ১৬৬ যাত্রী আহত হয়েছেন। তাদের মধ্যে কমপক্ষে ৪৭ জনের অবস্থা আশঙ্কাজনক।

সোমবার সন্ধ্যা ৮ টার দিকে দেশের রাজধানী কুয়ালালামপুরের আমপাং এবং কুয়ালালামপুর কনভেনশন সেন্টারের (কেএলসিসি) মধ্যবর্তী অঞ্চলে এই মর্মান্তিক ট্রেন দুর্ঘটনা ঘটে।
ঘটে।
দেশটির সরকারী সংবাদ সংস্থা বার্নামা জানিয়েছে যে এ পর্যন্ত১৬৬ জন আহত হয়েছে। এর মধ্যে ৪৭ জন গুরুতর আহত হয়েছেন। দুটি ট্রেনের একটি ফাঁকা এবং অন্যটিতে ২১৩ জন যাত্রী ছিল।
দুর্ঘটনার খবর পেয়ে পুলিশ, সেনাবাহিনী, দমকল ও উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার তৎপরতা চালায়। আহতদের নিকটস্থ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। কোনও যাত্রী নিহত হয়েছে কিনা তা তাৎক্ষণিকভাবে পরিষ্কার হয়ে যায়নি। দুর্ঘটনায় কোনও বাংলাদেশী প্রবাসী আহত হয়নি।

গতকাল রাতে কেএলসিসি স্টেশনের কাছে দুটি এলআরটি কেলানা জয়া লাইন ট্রেনের সংঘর্ষে কমপক্ষে ১৬৬ জন গুরুতর আহত হয়েছে বলে পরিবহনমন্ত্রী দাতুক সেরি ওয়েই কা সিওং জানিয়েছেন।

তিনি স্টেশনে একটি সংবাদ সম্মেলনে জানান, রাত ৮টার পর পরীক্ষার জন্য লাইনে থাকা একটি ট্রেনের সাথে একটি যাত্রীবাহী ট্রেনের সংঘর্ষ হয়।

এই ঘটনার পর প্রধানমন্ত্রী তান সেরি মহিউদ্দিন ইয়াসিন ট্রেন দুর্ঘটনার কারণ অনুসন্ধানের জন্য একটি কমিটি গঠনের নির্দেশনা দিয়ে একটি বিবৃতি জারি করেছিলেন।

Leave a Comment