দিল্লি বিমানবন্দরে বোমা হামলার হুমকি

ভারতের ভারতের ইন্দিরা গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দরের কন্ট্রোল রুমে  গতকাল শনিবার  এমন একটি ইমেল আসে, সেখানে দাবি করা হয় আল কায়েদার জঙ্গিরা বিমানবন্দর হামলা চালানোর পরিকল্পনা করছে। 

ইমেইল এ লেখা ছিল, আল কায়দা বিমানবন্দরে হামলার পরিকল্পনা করেছে। কর্ণবীর সুরী ওরফে মোহাম্মদ জালাল ও তার স্ত্রী শেলী সারদা ওরফে হাসিনা রোববার সিঙ্গাপুর থেকে দিল্লি আসছেন।আগামী তিন দিনের মধ্যে তারা বিমানবন্দরে বোমা রাখার পরিকল্পনা করেছেন। 

এই ইমেইল পাওয়ার পর পরই তদন্ত শুরু করে দিল্লি পুলিশ। ‘বোমা’ হামলার শঙ্কায় বিমান বন্দরে অতিরিক্ত নিরাপত্তা জারি করেছে দিল্লি পুলিশ। দিল্লি বিমানবন্দর উড়িয়ে দেওয়ার হুমকি পাওয়ার পর এ ব্যবস্থা নিয়েছে বিমান কর্তৃপক্ষ।

দিল্লি পুলিশ বলছে, তদন্তে জানা গেছে আগেও এই দু’জনের নামে বিভিন্ন জায়গায় হুমকি দিয়ে ইমেইল করা হয়েছে। তাই এটি আসল না হয়ে ভুয়াও হতে পারে।  এরপরও বিষয়টিকে হালকাভাবে নিচ্ছে না দিল্লি পুলিশ ও বিমানবন্দর কর্তৃপক্ষ।নিরাপত্তায় যাতে কোনো কমতি না হয় সে দিকে নজর রাখা হচ্ছে। 

বিমানবন্দরে প্রবেশ ও বাইরের দরজায় অতিরিক্ত নিরাপত্তারক্ষী মোতায়েন করা হচ্ছে। ব্যবহার করা হচ্ছে পুলিশ কুকুর।দিল্লি পুলিশ জানিয়েছে, কোথা থেকে ইমেইল করা হয়েছে এবং এর পিছনে আদৌ কোনো দূরভিসন্ধি রয়েছে কি না তা খতিয়ে দেখছেন তারা। সূত্র : এনডিটিভি

Leave a Comment