দাম না কমালে ধর্মঘট চলবে

নিজেদের দাবিতে অনড় রয়েছে ট্রাক শ্রমিক-মালিক ফেডারেশন। সংগঠনটির অতিরিক্ত মহাসচিব আব্দুল মোতালেবসহ একটি প্রতিনিধি দল শনিবার স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের সঙ্গে বৈঠক করেন।

মন্ত্রীর ধানমন্ডির বাসভবনে অনুষ্ঠিত বৈঠক শেষে আব্দুল মোতালেব বলেন, ডিজেল-কেরোসিনের দাম না কমালে ধর্মঘট প্রত্যাহার করা হবে না।

আব্দুল মোতালেব বলেন, বৈঠকে ধর্মঘটের বিষয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের দাবির কথা শুনেছেন এবং তিনি বলেছেন যৌক্তিক দাবিগুলো আলোচনা করে মেনে নেওয়া হবে।

তিনি জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলে এ দাবির বিষয়ে সিদ্ধান্ত জানাবেন স্বরাষ্ট্রমন্ত্রী। দাবি মানা হলে ধর্মঘট প্রত্যাহার করা হবে।

বুধবার সরকার ডিজেল ও কেরোসিনের দাম প্রতি লিটারে পনেরো টাকা এবং বৃহস্পতিবার এলপি গ্যাসের দাম ১২ কেজির সিলিন্ডার প্রতি ৫৪ টাকা বাড়ানোর ঘোষণা দেয়।

তেলের দাম কোনো আলোচনা ছাড়াই একতরফা বাড়ানোর কারণে পরিবহন খরচ অনেক বাড়বে দাবি করে বৃহস্পতিবার ২৪ ঘণ্টা সময় দিয়ে পণ্য পরিবহন বন্ধের ঘোষণা দেয় ট্রাক কাভার্ডভ্যান মালিক সমিতি।

তবে কেন্দ্রীয়ভাবে সড়ক পরিবহন মালিক সমিতি ধর্মঘটের কোন সিদ্ধান্ত না নিলেও জেলা পর্যায় থেকে মালিক শ্রমিকেরা বাস চলাচল বন্ধ করে দেওয়ায় ঢাকাগামী যান চলাচল প্রায় বন্ধ হয়ে গেছে।

Leave a Comment