তিন মাসে ভারপ্রাপ্ত এমডি ন্যাশনাল ব্যাংকে

শাহ সৈয়দ আবদুল বারীকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটি ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হিসেবে । তবে এমডি পদে তাঁকে তিন মাস রাখার সিদ্ধান্ত নিয়েছে ব্যাংকটির পরিচালনা পর্ষদরা। তবে আজ সোমবার ব্যাংকটির পরিচালনা পর্ষদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয।

বর্তমানে ভারপ্রাপ্ত এমডি ও শাহ সৈয়দ আবদুল বারী ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) । তবে বাংলাদেশ ব্যাংকের অনুমোদন পেলে চৌধুরী মোসতাক আহমেদের পর শাহ সৈয়দ আবদুল বারীই হবেন ব্যাংকটির এমডি।

একজন এমডি নিয়োগ দেওয়ার জন্য ন্যাশনাল ব্যাংককে সময় বেঁধে দেয় বাংলাদেশ ব্যাংক আগামী কাল বুধবারের মধ্যে। আর এ জন্য সোমবার বিকেলে জরুরি পরিচালনা পর্ষদের সভা করে ব্যাংকটি। ব্যাংকটির চেয়ারম্যান মনোয়ারা সিকদার আজকের সভায় সভাপতিত্ব করেন।

পর্ষদ সূত্র আর জানায় যায়, তবে সভায় একটি পক্ষ ব্যাংকটিতে দক্ষ ও সৎ এমডি নিয়োগ দেওয়ার প্রস্তাব দেয় হয়েছে। তবে চেয়ারম্যান ও অপর পক্ষ তাতে রাজি হননি বলে এমন কথা জানতে পারা যায় । তবে এমন পরিস্থিতিতে শাহ সৈয়দ আবদুল বারীকে আপাতত তিন মাসের জন্য এমডি নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়।

তবে জানা যায়, যে এমডি নিয়োগের বাংলাদেশ ব্যাংক যে যোগ্যতা ঠিক করে দিয়েছে, তাতে শাহ সৈয়দ আবদুল বারীর ঘাটতি রয়েছে এমন কথা ওঠে আসে ।তবে এই একই ঘাটতির কারণে সম্প্রতি ট্রাস্ট ব্যাংকেও এমডি নিয়োগ আটকে রয়েছে। যার কারনে ফলে শেষ পর্যন্ত ন্যাশনাল ব্যাংকের স্থায়ী এমডি কে হবেন, তা এখনো নিশ্চিত হতে পারছে না।

Leave a Comment