তামিম ৭৮, মিথুন ৭৩* বাংলাদেশকে ২৭১ রানে দিয়েছে

তামিম ৭৮, মিথুন ৭৩* বাংলাদেশকে ২৭১ রানে দিয়েছে

মঙ্গলবার হাগল ওভালে নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে ছয় উইকেটে ২৭১ রানে গুটিয়ে যাওয়া বাংলাদেশ ব্যাট করতে নেমে অধিনায়ক তামিম ইকবাল তার ৫০ তম অর্ধশতক এবং ওয়ানডেতে মোহাম্মদ মিঠুন তার সেরা স্কোর তুলেছিলেন।

শনিবার ডুনেডিনে তিন ম্যাচের সিরিজের প্রথম ম্যাচে ১৩১ রানে গুটিয়ে যাওয়ার পরে প্রথম ম্যাচটি আট উইকেটে হেরেছিল বাংলাদেশ।

অধিনায়ক সৌম্য সরকারকে রেখে ধীর-স্থির-স্থির প্ল্যাটফর্ম থেকে বাংলাদেশকে লাথি মারতে দেখায় তামিম ১০৮ রানে ৭৮ রান করেছিলেন, জেমস নীশাম রান আউট হয়েছিলেন। সৌম্য এর আগে মিচেল স্যান্টনারকে ৪৬ বলে ৩২ রানে স্টাম্পড করেছিলেন।

স্কোরারদের ঝামেলা ছাড়াই লিটন দাসই প্রথম যান।

মুশফিকুর রহিম ৫৯ রানে ৩৪ স্কোর করেছেন এবং মাহমুদউল্লাহ ১৬ রানে ১৮ টি ডেলিভারি খেলেন।

তামিমের ৭৮ ওডিআই তাকে ওয়ানডে ক্রিকেটে ৫০ টি হাফ-সেঞ্চুরির প্রথম ব্যাটসম্যান করে তুলেছে। বামহাতিও তাঁর নামে ১৩ টি সেঞ্চুরি করেছেন।

তামিমের ইনিংসটি যখন বাংলাদেশকে বড় বড় অর্জনের প্ল্যাটফর্ম দিয়েছে, তবে এটি ছিল মিঠুনের রাস্তার স্মার্ট ক্রিকেট যা তাদের বড় মোট অর্জনে সহায়তা করেছিল। ডানহাতি ৭৩ রানে ৫৭ রানে অপরাজিত রয়েছেন এবং ১২৮ রানের রেকর্ড করেছেন এবং বেশিরভাগ ব্যাটসম্যান তাদের স্ট্রাইক রেট নিয়ে লড়াই করেছেন।

এর আগে নিউজিল্যান্ড ব্যাট করতে নামল বাংলাদেশকে।

নিউজিল্যান্ডের অধিনায়ক টম ল্যাথাম পর পর দ্বিতীয়বারের মতো টস জিতেছিলেন এবং দর্শকদের ব্যাটিংয়ে পাঠানোর কোনও হিস্টেশন ছিল না।

শনিবার ডুনেডিনে প্রথম ওয়ানডেতে বাংলাদেশ ১৩১ রানে গুটিয়ে যায়, স্বাগতিকরা ২১.২ ওভারে তাড়া করে।

ব্ল্যাক ক্যাপস তাদের বিজয়ী সংমিশ্রণটি পরিবর্তন করে নি। তবে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনের পরিবর্তে পেসার হাসান মাহমুদের পরিবর্তে বাংলাদেশের পরিবর্তন হয়েছে।

টেস্টে অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, মাহমুদ চোট নেওয়ার পরে এই বাধ্য হয়েই এই পরিবর্তনটি প্রত্যাশা করা হয়েছিল।

নিউজিল্যান্ড: ১ মার্টিন গাপটিল, ২ হেনরি নিকোলস, ৩ ডিভন কনওয়ে, ৪ উইল ইয়াং, ৫ টম ল্যাথাম (ক্যাপচার অ্যান্ড ডাব্লু), James জেমস নীশম, ড্যারিল মিচেল, ৮ মিচেল স্যান্টনার, ৯ কাইল জেমিসন, ১০ ম্যাট হেনরি, ১১ ট্রেন্ট বোল্ট

বাংলাদেশ: ১ তামিম ইকবাল (ক্যাপ্টর), ২ লিটন দাস, ৩ সৌম্য সরকার, ৪ মুশফিকুর রহিম (ডব্লিউ) 5 মোহাম্মদ মিঠুন, মাহমুদউল্লাহ, মেহিদী হাসান মিরাজ 8 মাহেদী হাসান, 9 তাসকিন আহমেদ, 10 মোস্তাফিজুর রহমান, 11 মোহাম্মদ সাইফুদ্দিন

Leave a Comment