ঢাকা উদ্যানে পুলিশের ওপর হামলা: ১২ জন গ্রেপ্তার

রাজধানীর মোহাম্মদপুরের ঢাকা উদ্যান এলাকায় পুলিশের ওপর হামলা ও ওয়াকিটকি ছিনিয়ে নেওয়ার ঘটনায় ১২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গত রোববার মোহাম্মদপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

মোহাম্মদপুর থানার উপপরিদর্শক (এসআই) শফিউল ইসলাম বলেন, গ্রেপ্তার ব্যক্তিদের মধ্যে এজাহার নামীয় আসামি ঢাকা উদ্যান এলাকার একটি মসজিদের খতিব ওমর ফারুক ও স্থানীয় একটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা মোস্তাফিজুর রহমান রয়েছেন। তাঁদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছিল। আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।

 

পুলিশ জানায়, মহানবী হজরত মুহাম্মদ (সা.) কে নিয়ে ভারতের ক্ষমতাসীন দল বিজেপির দুই নেতা-নেত্রীর অবমাননাকর মন্তব্যের জেরে গত শুক্রবার ঢাকা উদ্যান এলাকায় বিক্ষোভ সমাবেশ ছিল। সেখানে দায়িত্বপালন করতে গিয়ে মুসল্লিদের হামলার শিকার হন মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ ও এক এসআই। গত শনিবার এ হামলার ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি মামলা করে। পরে হামলার ভিডিও ফুটেজ দেখে গতকাল সকাল থেকে গভীর রাত পর্যন্ত অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়।

পুলিশের মোহাম্মদপুর অঞ্চলের অতিরিক্ত উপকমিশনার মৃত্যুঞ্জয় দে সজল বলেন, ‘আমরা হামলার ফুটেজ দেখে ১২ জনকে গ্রেপ্তার করেছি। তবে ছিনিয়ে নেওয়া ওয়াকিটকি উদ্ধার করা যায়নি।’

Leave a Comment