ড. ইউনূসকে নিয়ে প্রকাশিত খবরের প্রতিবাদ জানাল গ্রামীণ টেলিকম

নোবেল জয়ী বাংলাদেশি অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মালিকানাধীন বলে খবর প্রকাশের তীব্র প্রতিবাদ জানিয়েছে গ্রামীণ টেলিকম।

মঙ্গলবার গ্রামীণ টেলিকমের ব্যবস্থাপনা পরিচালক মো. নাজমুল ইসলাম স্বাক্ষরিত এক প্রেস রিলিজে প্রতিষ্ঠান টি এ প্রতিবাদ জানায়।

এতে বলা হয়, গত ২৩ মে কয়েকটি পত্র-পত্রিকায় এবং টেলিভিশনের প্রতিবেদনে ভুলভাবে জানানো হয়েছে যে, গ্রামীণ টেলিকম অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূসের মালিকানাধীন একটি প্রতিষ্ঠান। এই সংবাদ সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন।

গ্রামীণ টেলিকম কোম্পানি আইনের ২৮ ধারায় সৃষ্ট একটি নট ফর প্রফিট কোম্পানি। এই আইনে সৃষ্ট প্রতিষ্ঠানে কোন মালিক থাকে না। যেহেতু শেয়ারহোল্ডার থাকে না সে জন্য এর মুনাফাও বন্টনযোগ্য নয়। প্রফেসর ইউনূস এ ধরনের প্রতিষ্ঠানের মালিক হবার কোন সুযোগ নেই।

গ্রামীণ টেলিকমের যাতে কেউ কোনো দিন মালিক হতে না পারে সে জন্য তিনি এই কোম্পানিকে কোম্পানি আইনের ২৮ ধারায় প্রতিষ্ঠা করেছেন। এই কোম্পানি ও অন্যান্য কোন কোম্পানি থেকে তিনি কোন বেতনও নেন না।

এতে বলা হয়, প্রফেসর ইউনূস বহুবার বলেছেন যে তিনি বাংলাদেশে কিংবা পৃথিবীর অন্য কোন দেশের কোন কোম্পানিতে তাঁর এক বা একাধিক শেয়ার বা মালিকানা নেই। খবরে গ্রামীণ টেলিকমকে ড. মুহাম্মদ ইউনূসের মালিকানাধীন প্রতিষ্ঠান বলাতে সত্যের বড় রকম বরখেলাপ হয়েছে এবং মানুষের মনে ভুল ধারণার জন্ম দিয়েছে। সহকর্মী হিসাবে এই মিথ্যা সংবাদ আমাদেরকে বিশেষভাবে আঘাত দিয়েছে। বিষয়টি স্পষ্টিকরণের জন্য আমাদের প্রতিবাদটি আপনার সংবাদমাধ্যমে প্রকাশের জন্য বিশেষভাবে অনুরোধ করছি।

Leave a Comment