ট্রেনের ধাক্কায় লালমাইতে দুই মোটরসাইকেল আরোহী নিহত

কুমিল্লার লালমাই উপজেলায় মহানগর প্রভাতী ট্রেনের ধাক্কায় মোটরসাইকেলের দুই আরোহী নিহত ও একজন আহত হয়েছেন। আজ রোববার বেলা একটায় ঢাকা–চট্টগ্রাম রেলপথের  হরিশ্চর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

নিহত ব্যক্তিরা হলেন লালমাই উপজেলার সানিচোঁ গ্রামের আবুল বাসারের ছেলে ব্যবসায়ী নজরুল ইসলাম (৩২) ও পদুয়া গ্রামের জয়নাল আবেদীনের ছেলে ব্যবসায়ী মো. রনি (৩০)। তাঁদের মধ্যে হরিশ্চর বাজারে নজরুলের স্টেশনারি ও রনির ফলের দোকান আছে। দুর্ঘটনায় আহত হরিশ্চর এলাকার কবির হোসেন কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিত্সাধীন।

স্থানীয় সূত্রে জানা গেছে, কুমিল্লার লালমাই উপজেলার হরিশ্চর বাজার থেকে আজ বেলা দেড়টার দিকে কবির তাঁর প্রতিবেশী নজরুল ও রনিকে নিয়ে মোটরসাইকেলে বাড়ি যাচ্ছিলেন। হরিশ্চর রেলক্রসিং এলাকা পার হওয়ার সময়  চট্টগ্রামগামী মহানগর প্রভাতী ট্রেন তাঁদের মোটরসাইকেলকে ধাক্কা দেয়। এতে তাঁরা মোটরসাইকেল থেকে ছিটকে পড়ে যান। এতে ঘটনাস্থলেই মারা যান রনি। কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান নজরুল।

এ বিষয়ে পেরুল উত্তর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আবুল বাশার বলেন, মোটরসাইকেলে রেললাইন পার হতে গিয়ে এই দুর্ঘটনা ঘটে। এটি ছোট আকারের ক্রসিং। এখানে কোনো গেটম্যান নেই।

লাকসাম রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জসিম উদ্দিন খন্দকার বলেন, খবর পেয়ে নিহত ব্যক্তিদের পরিবারের লোকজন ঘটনাস্থলে এসে তাঁদের লাশ বাড়ি নিয়ে গেছেন।

এর আগে গতকাল শনিবার রাত দুইটায় কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার পদুয়ার বাজার রেলওয়ে ওভারপাস এলাকায় চট্টগ্রামগামী মহানগর এক্সপ্রেস ট্রেনের সঙ্গে সবজিবাহী পিকআপ ভ্যানের সংঘর্ষে ট্রেনের বগি লাইনচ্যুত হয়। এতে সাত ঘণ্টা ঢাকা, চট্টগ্রাম ও সিলেটে ট্রেন চলাচল বন্ধ ছিল। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

Leave a Comment