টাইগারদের জিম্বাবুয়ে সফরের সূচি চূড়ান্ত

চূড়ান্ত হলো বাংলাদেশের জিম্বাবুয়ে সফরের সূচি। জিম্বাবুয়ে ক্রিকেট (জেডসি) জানিয়েছে, জুলাইয়ে ঘরের মাঠে সিরিজ আয়োজনে অনুমতি দিয়েছে স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশন (এসআরসি)।

করোনা প্রাদুর্ভাবের কারণে ক’দিন আগেই জিম্বাবুয়েতে অনির্দিষ্টকালের জন্য ‘লকডাউন’ ঘোষণা হয়। তাই সিরিজটি নিয়ে কিছুটা অনিশ্চয়তাই ছিল। যদিও আশাবাদী ছিল দুই দেশের বোর্ডই। এর মধ্যে সোমবার জিম্বাবুয়ে ক্রিকেট এক বিবৃতিতে সিরিজের চূড়ান্ত সূচিও জানিয়ে দিল।

সফরে একটি টেস্ট, তিনটি ওয়ানডে ও সমান সংখ্যক টি-টোয়েন্টি খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজটি আইসিসি সুপার লিগের অংশ। সবগুলো ম্যাচই হবে হারারেতে।

৭ জুলাই টেস্ট দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই। করোনাকালে অন্যান্য সিরিজের মতো জৈব-সুরক্ষা বলয়ে হবে এই সিরিজও। দর্শকশূন্য গ্যালারিতে হবে খেলা।

২০১৩ সালের পর প্রথমবার জিম্বাবুয়ে সফরে যাবে বাংলাদেশ। সোমবার রাতে হারারের উদ্দেশে ঢাকা ছাড়বে টাইগাররা। সেখানে কোয়ারেন্টাইন পর্ব হবে মাত্র এক দিনের।

একমাত্র টেস্ট ম্যাচ শেষে ১৬ জুলাই থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। পরের দুটি ম্যাচ ১৮ ও ২০ জুলাই। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ ২৩, ২৫ ও ২৭ জুলাই।

টেস্টের আগে ৩ ও ৪ জুলাই দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের দুই দিন আগে ১৪ জুলাই মিলবে আরেকটি প্রস্তুতি ম্যাচের সুযোগ।

সফরে টেস্ট ও ওয়ানডে ম্যাচগুলো শুরু হবে স্থানীয় সময় সকাল সাড়ে ৯টায় (বাংলাদেশ সময় দেড়টা)। টি-টোয়েন্টি সিরিজের ম্যাচগুলো শুরু দুপুর সাড়ে ১২টায় (বাংলাদেশ সময় বিকেল সাড়ে চারটা)।

Leave a Comment