চার তলা মোড় রংপুর

চার তলা মোড় রংপুর, এই মোড়টি অন্যতম পরিচিত মোড় রংপুর এর মডার্ন থেকে শাপলা রোড এ অবস্থিত এই চার তলা মোড় রংপুর। রংপুর শহরের কলেজ রোডে একটা মোড় আছে ‘চার তলার মোড়’ । আবার অনেকে এই চার তলা মোড় কে এভাবে বলে, শাপলা থেকে লালবাগ রোডে অবস্থিত। যেদিক দিয়েই বলেন না কেন, চার তলা মোড় কলেজ রোডে অবস্থিত।

 

চার তলা মোড় এর ইতিহাস

গত শতাব্দীর আশির দশকের শুরুর দিকে শাপলা থেকে লালবাগ পর্যন্ত এলাকার মধ্যে একটাই চার তলা বিল্ডিং ছিল ওই চার তলা মোড়ে। কাসেম সাহেবের সেই চার তলার কারণেই তখনকার ওই মোড়টার নামই হয়ে গেলো চার তলার মোড়। প্রায় একই সময়ে এই মোড়কে  গ্রামীণ ব্যাংক মোড়ও বলা হতো। কারণ, কাসেম সাহেবের সেই চারতলা বিল্ডিংটাতেই রংপুরে গ্রামীণ ব্যাংকের প্রথম অফিস হয়। তবে পরে গ্রামীণ ব্যাংক মোড় নামটা স্থায়ী হয়নি। স্থায়ী হয়ে গেছে চার তলার মোড়। যদিও আগের সেই চার তলা বিল্ডিং এখন আড়ালে পরে গেছে সামনে একটা ছয় তলা ভবনের কারনে যার নাম এ্যাপেক্সের ডিপো ভবনে হওয়ায়। এই প্রসঙ্গে বলে রাখি, জাহাজ কোম্পানি মোড় মিতালি রেস্টুরেন্টের গলির সাথেই লাগা রুপালী ব্যাংকের ছয় তলা বিল্ডিংটা রংপুর শহরের প্রথম ছয় তলা।

 

নুরুজ্জামান চা স্টল

চার তলা মোড় এ অবস্থিত রংপুরের অন্যতম পপুলার চা বিক্রেতা নুরুজ্জামান চা স্টল। সন্ধা হলেই এই নুরুজ্জামান চা স্টল এ ভীর বাড়তেই থাকে। যদিও বসার জায়গা নাই, তারপরেও মানুষ দাড়াইয়া চা নিচ্ছে ও খাচ্ছে। কি এক দারুন দৃশ্য তাই না? তবে নুরুজ্জামান চা স্টল এর চা এর কোয়লিটিও অনেক ভাল। আপনারা যারা এখনো নুরুজ্জামান চা স্টল এর চা খান নাই তারা  চার তলা মোড় এ গিয়ে খাইতে পারেন। । আশা করি ভাল লাগবে।

 

বিকন মোড় রংপুর

বিকন মোড় রংপুর, এই মোড়টি অন্যতম পরিচিত মোড় রংপুর এর মডার্ন থেকে শাপলা রোড এ অবস্থিত এই বিকন মোড় রংপুর। রংপুর শহরের কলেজ রোডে একটা মোড় আছে ‘বিকন মোড় রংপুর’ । আবার অনেকে এই বিকন মোড় কে এভাবে বলে, শাপলা থেকে লালবাগ রোডে অবস্থিত বিকন মোড় রংপুর। যেদিক দিয়েই বলেন না কেন, বিকন মোড় কলেজ রোডে অবস্থিত।

Leave a Comment