খালেদা জিয়ার দ্বিতীয় দফার পরীক্ষায়ও করোনা পজিটিভ

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দ্বিতীয় করোনার পরীক্ষার ফলাফল ইতিবাচক। তবে তিনি শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। এটি তার চিকিত্সার জন্য গঠিত মেডিকেল টিমের প্রধান অধ্যাপক এফ এম সিদ্দিকী জানিয়েছেন।

শনিবার দুপুর দেড়টার দিকে খালেদা জিয়ার গুলশানের বাসভবন ‘ফিরোজা’ ছাড়ার পর সাংবাদিকদের এফএম সিদ্দিকী সাংবাদিকদের এসব কথা বলেন।

এফ এম সিদ্দিকী বলেছিলেন, “আমরা আজ তার (খালেদা) কোভিডের পরীক্ষাটি ইতিবাচকভাবে বেরিয়ে এসেছি। তবে আমরা মনে করি আগামী পাঁচ থেকে ছয় দিনের মধ্যে কোভিড নেতিবাচক হবে। ‘তিনি বলেছিলেন,’ আমরা যারা ছিলাম তাদের প্রত্যেককে পরীক্ষা করেছি 14 জনের মধ্যে ম্যাডাম (খালেদা) সহ চারজন ইতিবাচক এসেছেন, বাকিরা নেতিবাচক। প্রত্যেকে শারীরিক ও মানসিকভাবে সুস্থ আছেন। ‘

এফএম সিদ্দিকী বলেছিলেন, ‘ম্যাডাম (খালেদা) এবং অন্যদের দেখে বোঝার উপায় নেই যে তাদের জটিলতা রয়েছে। আমরা তাকে (খালেদা) নিবিড় পর্যবেক্ষণে রেখেছি। দ্বিতীয় সপ্তাহ কেটে গেছে। সে এখন ভাল আছে। তার অবস্থা স্থিতিশীল। ‘তিনি বলেছিলেন,’ আমি 16 তম দিন পেরিয়ে 17 তম দিনে প্রবেশ করেছি। “যেমন, তিনি (খালেদা) কোভিডের কারণে বিপজ্জনক সময় পার করেছেন। আমরা ভাবি যে কোভিড রোগীরা যে সকল বিপদ ডেকে আনে তার থেকে তিনি নিরাপদ

খালেদা জিয়ার চিকিৎসক বলেছিলেন, “বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় থেকে দেশে আসার পরে তিনি এক বছরের জন্য পৃথকীকরণের মতো ছিলেন। সংক্রমণের ভয়ে এই সময়ে আমি কোনও পরীক্ষা করতে পারিনি। কোভিড সম্পর্কিত বিভিন্ন পরীক্ষার পরেও অনুভূত হয়েছিল তার অন্যান্য শারীরিক পরীক্ষা করানো দরকার ছিল।আগামী কয়েকদিনের মধ্যে আমরা সেই পরীক্ষাগুলি করব যা আমরা আগে করতে পারিনি ”

Leave a Comment